উপজাতীয় কিশোরী ধর্ষণের প্রতিবাদে মহালছড়িতে বিক্ষোভ

Micil picture 10-03-14

খাগড়াছড়ি প্রতিনিধি :
পার্বত্য খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলায় গত ৭ মার্চ পাইসানু মারমা নামে এক উপজাতী মেয়েকে ধর্ষণের অভিযোগ এনে মহালছড়িতে যৌথভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মারমা প্রগ্রতিশীল ছাত্র সমাজ ও ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি)।

সোমবার দুপুর ১২টার সময় মহালছড়ি কলেজ হইতে প্রায় ২শত শিক্ষার্থী সম্বলিত এক বিশাল বিক্ষোভ মিছিল শুরু হয়ে বাস টার্মিনাল, বাজার ঘুরে উপজেলা চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়।
সংক্ষিপ্ত সমাবেশে মংচিলা মারমা’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, পাহাড়ী ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা সভাপতি রতন স্মৃতি চাকমা, সাধারণ সম্পাদক তপন চাকমা এবং মারমা প্রগ্রতিশীল ছাত্র সমাজ এর খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক ক্যাচাই মারমা প্রমুখ।

বক্তারা প্রশাসনকে ইঙ্গিত করে বলেন, “পাহাড়ে একটি মহল সাম্প্রদায়িক দাঙ্গা বাধাঁতে চাইতেছে। তাদেরকে চিহ্নিত করে আইনের আওয়াতায় আনতে হবে।” এছাড়াও পার্বত্য চট্টগ্রামে গণতন্ত্র নেই উল্লেখ করে তারা আরো বলেন, “সারা বাংলাদেশে গণতন্ত্র থাকলেও পার্বত্য চট্টগ্রামে গণতন্ত্র নেই, আছে শুধু সেনা শাসন। আর সেনা শাসন থাকলে কখনো একটি অঞ্চলে গণতন্ত্র থাকে না।”

উল্লেখ্য, গত শুক্রবার দুপুরে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি’র গবামারা এলাকায় পাইসানু মারমা (১৯) নামে এক পাহাড়ী মেয়েক ধর্ষণ করেছিল বখাটে বাঙ্গালী কিছু যুবক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন