দ্বিতীয় করোনা রোগী নিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলায় তৈরী হয়েছে ধুম্রজাল

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে দ্বিতীয় করোনা আক্রান্ত রোগী হওয়ার খবর পাওয়া গেছে। তবে এই নিয়ে ধুম্রজাল ও তোলপাড় তৈরী হয়েছে।

সোমবার (২৭ এপ্রিল) করোনা পজেটিভ হওয়া আলম আরা নামে নারী বলছেন তিনি করোনা পরীক্ষা করেননি এবং নমুনাও কেউ সংগ্রহ করেননি। এই নিয়ে পুরো নাইক্ষ্যংছড়ি জুড়ে তোলপাড় তৈরী হয়েছে। আর এদিকে সেই রোগী শনাক্তের বিষয়ে সিদ্ধান্ত নিতে দ্বিধায় পড়েছে সংশ্লিষ্টরা।

নাইক্ষ্যংছড়িতে আরো একজন করোনা শনাক্ত হয়েছে এমন খবর ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি থানা’র অফিসার ইনচার্জ (ওসি) আনোয়া হোসেন আক্রান্ত ব্যাক্তির বসতবাড়ি ও আশপাশের এলাকার অবস্থা জানতে চান।

আর সেখানেই তৈরী হয় ধুম্রজাল। আলম আরার বিষয়ে এলাকায় খোঁজ নিতে গিয়ে জানা যায় তিনি সাম্প্রতিক সময়ে হাসপাতালে যাননি এবং কেউ তার নমুনাও সংগ্রহ করেননি। করোনা আক্রান্তের তালিকায় কিভাবে তার নাম এলো তিনি জানেন না।

ঘটনাস্থল থেকে নাম প্রকাশের অনিচ্ছুক এক ব্যক্তি জানান- রবিবার হাসপাতালে জান্নাতুল হাবিবা নামে এক নারী চিকিৎসার জন্য গিয়েছিলেন। হাসপাতালে তিনি নিজের প্রকৃত নামের পরিবর্তে আলম আরা এবং মোবাইল নাম্বারটি তার নিজের স্বামীর লিপিবদ্ধ করেন বলে ধারণা করা হচ্ছে।

দ্বিতীয় রোগী নিয়ে ধুম্রজাল সৃষ্টি হওয়া বিষয়ে জানতে চাইলে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগের প্রধান আবু জাফর মো. ছলিম জানান- করোনা আক্রান্ত হয়েছে ঠিক। তবে আক্রান্ত ব্যাক্তি নিজের নাম গোপন করার কারনে এই সমস্যা তৈরী হয়েছে। এখানে হাসপাতালের কারো ব্যর্থনা নেই।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, নাইক্ষ্যংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন