এনজিও ফোরামের উদ্যোগে নানিয়াচরে চলছে স্বাস্থ্য সচেতন মেলা

DSC02839

স্টাফ রিপোর্টার,

পার্বত্যাঞ্চলের প্রত্যন্ত এলাকার হতদরিদ্র প্রান্তিক জনগোষ্ঠি ও স্টেকহোল্ডারদের কাছে নিরাপদ পানি, স্যানিটেশন, স্বাস্থ্য, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক তথ্য ও বার্তা পৌছে দেওয়ার লক্ষ্যে ‘সুস্থ দেহে সতেজ মন-নিশ্চিত করে স্যানিটেশন’ এই প্রতিপাদ্য নিয়ে রাঙামাটির দুর্গম উপজেলা নানিয়ারচরে ৩ দিনব্যাপী মেলার আয়োজন করেছে এনজিও ফোরাম রাঙামাটি জেলা অফিস।

মঙ্গলবার স্থানীয় উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় এই মেলার উদ্বোধন করেন রাঙামাটি জেলা প্রশাসক মোস্তফা কামাল। উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার জাকির হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রীতিময় চাকমা, প্রাণী সম্পদ কর্মকর্তা আলী আজম, জনস্বাস্থ্য কর্মকর্তা শহীদুল ইসলাম, প্রোগ্রেসিভ এনজিও’র নির্বাহী পরিচালক সুচরিতা চাকমা, উপজেলা শিা কর্মকর্তা পরিণয় চাকমা, মৎস্য কর্মকর্তা রবীন্দ্রনাথ মন্ডল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এনজিও ফোরামের আঞ্চলিক ব্যবস্থাপক ইনচার্জ মকছেদুর রহমান।

আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। নানিয়ারচর উপজেলা মাঠে আয়োজিত এই মেলা চলবে টানা তিনদিন। মেলায় আগত অতিথিরা উদ্বোধনী অনুষ্ঠানশেষে মেলা প্রাঙ্গণ ঘুরে বিভিন্ন স্টল পরিদর্শন করেন। আয়োজক কর্তৃপ জানান, জাতিসংঘ কর্তৃক এনানচিং গভর্নমেন্স এন্ড ক্যাপাসিটি সার্ভিস প্রোভাইডারস এন্ড সিভিল সোসাইটি ইন ডব্লিউ এসএস প্রকল্পের আওতায় দুর্গম ও পিছিয়ে পড়া পাহাড়ি অঞ্চলের স্থানীয় জনগণসহ সকল স্টেকহোল্ডারদের কাছে সচেতনতা মূলক স্বাস্থ্য বার্তা পৌছে দেয়ার ল্েয নানিয়ারচর উপজেলা প্রশাসন, এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ-চট্টগ্রাম অঞ্চল, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও প্রোগ্রেসিভ রাঙামাটি’র সার্বিক সহযোগিতায় এই মেলা আয়োজন করা হয়েছে। #

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন