এবার কক্সবাজার থেকে মনোনয়নপত্র নিলেন কল্যাণ পার্টির ইবরাহিম

fec-image

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে ঢাকার দুটি আসনে মনোনয়নপত্র নেওয়ার পর এবার কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকেও মনোনয়নপত্র নিয়েছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। এ ছাড়াও একই আসনে মনোনয়ন নিয়েছেন এ দলের মহাসচিব আবদুল আউয়ালও

মঙ্গলবার (২৮ নভেম্বর) প্রতিনিধির মাধ্যমে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জেপি দেওয়ানের কার্যালয় থেকে দুজনের মনোনয়নপত্র নেওয়া হয়।

এদিকে সৈয়দ ইবরাহিমের সঙ্গে একই দিনে কক্সবাজার-১ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছেন এই আসনের বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম।

এর আগে সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ঢাকা-৫ ও ঢাকা-১৪ আসন থেকেও মনোনয়নপত্র সংগ্রহ করেন। সোমবার (২৭ নভেম্বর) প্রতিনিধির মাধ্যমে ঢাকা মহানগরের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এসব মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

দীর্ঘদিন বিএনপির সঙ্গে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনে ছিলেন সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। গত ২২ নভেম্বর যুক্তফ্রন্ট নামে নতুন জোট গঠনের ঘোষণা দেন তিনি। এই জোট দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বলে ওই দিন সংবাদ সম্মেলন করে জানানো হয়। তার পাঁচ দিনের মাথায় নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, এ পর্যন্ত কক্সবাজার-১ আসন থেকে ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

কক্সবাজার-১ আসন থেকে এ পর্যন্ত মনোনয়নপত্র নেওয়া অন্যদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সালাহউদ্দিন আহমদ, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এএইচ সালাহউদ্দিন মাহমুদ, জাতীয় পার্টি (এরশাদ) হোসনে আরা আরজু, ওয়ার্কার্স পার্টির নেতা বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ বশিরুল আলম, তৃণমূল বিএনপির চৌধুরী আফতাব নুর, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মোহাম্মদ বেলাল উদ্দিন; ফজলুল করিম সাঈদী, এ এইচ এম হেলাল উদ্দিন, শফিকুল ইসলাম, শাহ নেওয়াজ চৌধুরী প্রমুখ।

চকরিয়া ও পেকুয়া উপজেলা নিয়ে গঠিত এই আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৮৪ হাজার ৩৮৩।

উল্লেখ্য, চলতি মাসের ১৫ তারিখে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন