এ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়: ইসলামি আন্দোলন বাংলাদেশ

fec-image

এ সরকারের অধীনে দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। ২০১৪ ও ২০১৮ মতো নির্বাচনও এ দেশে আর হতে দেবে না জনগণ। কাজে সময় থাকতে সরকারকে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকালে খাগড়াছড়ি শাপলা চত্বর মুক্তমঞ্চে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত সমাবেশে বক্তারা এমন কথা বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই সরকারের সমালোচনা করে বলেন, উন্নয়নের কথা বলে জনগণের নাগরিক অধিকারটুকুও কেড়ে নেয়া হয়েছে। দেশে এখন জনগণ নিজের ভোট নিজে দিতে পারে না। জনগণ আজ তাদের ভোটের অধিকার, ভাতের অধিকার থেকে বঞ্চিত। উন্নয়নের নামে দেশে দুর্নীতির মহোৎসব চলছে। জনগণকে নির্যাতন করলে কোন বিচার হয় না।

তিনি আরও বলেন, পুলিশের সদ্য অব্যাহতি দেওয়া এডিসি হারুনের হাতে বাংলাদেশের কত মানুষকে মারা হলো। তার ব্যাপারে তেমন কিছুই হয়নি। কিন্তু ‌’সোনার ছেলেদের’ মারার কারণে পদ থেকে সরে যেতে হলো। এ কি ন্যায় বিচার। এটা হলো সম্পূর্ণ দলীয়করণের বিচার।

ইসলামি আন্দোলন বাংলাদেশ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন, ইসলামি আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি চরমোনাই মুফতি সৈয়দ রেজাউল করিম।

এ সময় সমাবেশে সমাবেশে ভারতের বিভিন্ন রাজ্যে মুসলমানদের উপর নির্যাতন, হত্যা ও দেশে দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধ্বগতি, কারাগারে আটক আলেমদের মুক্তির দাবী, পার্বত্য চট্টগ্রাম নিয়ে দেশী ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের প্রতিবাদ জানানো হয়।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন,ইসলামি আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মুফতি দেলোয়ার হোসেন সাকী, আলহাজ্ব জান্নাতুল ইসলাম, আইএবি খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি আব্দুল জাব্বার গাজী ও জেলা সেক্রেটারি মাওলানা কাউছার আজিজী প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন