কক্সবাজারে অস্ত্র ও বিস্ফোরকসহ দুই জঙ্গি আটক

Arrest Pic-Cox- 06-09-2015

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজার শহরের তারাবনিয়ারছরা এলাকা থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকদ্রব্যসহ মিয়ানমারের ২ জঙ্গিকে আটক করেছে র‌্যাব।

আটককৃতরা হল মিয়ানমারের মংডু জেলার উকিল পাড়ার মোঃ আব্দুল হাকিমের পুত্র মোঃ ইউনুছ (৩৫) ও একই জেলার জামবইন্ন্যার অলি আহমদের পুত্র মোঃ রফিক (২৬)।

জানা যায়, তারা শহরের উত্তর তারাবনিয়ারছড়ার আলহাজ্ব আবু তাহেরের মালিকানাধীন একটি ভবনের ৩নং ফ্ল্যাটের ভাড়াটিয়া বাসিন্দা।

র‌্যাব জানায় আটককৃতদের কাছ থেকে -১টি বিদেশী পিস্তল, ২টি পিস্তলের ম্যাগাজিন, বিভিন্ন পিস্তলের ৪ রাউন্ড কার্তুজ, একে-৪৭ রাইফেলের ৫টি বেয়নেট, চাকু ও ২টি টিপ চাকু, হাত-পা বেঁধে রাখার বিশেষ ধরণের ৫০টি রশি, ১০টি মুখোশ, একশ’ এমএল হাইড্রোজেন পারঅক্সাইড, সাড়ে ১৬ কেজি চুনের গুড়া, ১০লিটার নাইট্রিক এসিড, ২০ গ্রাম গন্ধকের গুড়া, ফিটকিরি ভাংগা, ৭টি বিদেশী নোট ও বিভিন্ন ধরনের সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

তবে আটককৃতরা কোন জঙ্গী সংগঠনের সাথে সম্পৃক্ত তা নিশ্চিত করতে পারেনি র‌্যাব। রবিবার দুপুরে কক্সবাজারস্থ র‌্যাব-৭ এর কোম্পানী অধিনায়কের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ খবর জানানো হয়।

র‌্যাব-৭ এর উপ-পরিচালক মেজর এএইচ মহিউদ্দিন জানান, গত শনিবার বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। প্রথমে শহরের কালুর দোকান থেকে ইউনুছকে অস্ত্রসহ আটক করা হয়। পরে তার স্বীকারোক্তিনুযায়ী তার বাড়িতে অভিযান চালিয়ে আরো অস্ত্র ও বিস্ফোরকসহ রফিককে আটক করে র‌্যাব।

মেজর এএইচ মহিউদ্দিন পিপিএম এ প্রতিবেদককে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জঙ্গী কার্যকলাপের সাথে জড়িত বলে স্বীকার করেছেন । তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন