কক্সবাজারে আওয়ামীলীগের গণভোজে ছাত্রলীগের হামলা, উল্টে দিয়েছে রান্না করা ভাত-মাংশের পাতিল

ggg copy

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় শোক দিবস উপলক্ষে কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ডের কলাতলী দক্ষিণ ইউনিটি শাখা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত গণভোজে ছাত্রলীগ নেতারা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। হামলায় গণভোজের জন্য রান্না করা ভাত ও মাংসের পাতিল উল্টিয়ে দিয়েছে বলেও জানা গেছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে কলাতলী বেলী হ্যাচারের সামনে অতর্কিতভাবে ছাত্রলীগ নামধারী কয়েক নেতা এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ আওয়ামীলীগ নেতাদের।

১২নং ওয়ার্ড আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন জানান, ৪১ তম জাতীয় শোক দিবস উপলক্ষে দক্ষিন কলাতলী ইউনিটি শাখার উদ্যোগে আলোচনা সভা ও গণভোজের আয়োজন করা হয়েছে। সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বেলী হ্যাচারীর একপাশে আলোচনা সভা চলে। অন্যপাশে গণভোজের জন্য রান্না করা হচ্ছিল। এ সময় অতর্কিতভাবে কলাতলী এলাকার বাসিন্দা কক্সবাজার পলিটেকনিক্যাল কলেজ ছাত্রলীগের সভাপতি সাজ্জাদ হোসেন ও ১২নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আনছারুল করিমসহ চারজন মটর সাইকেল নিয়ে এসে গণভোজের জন্য রান্না করা ভাত ও মাংসের পাতিল উল্টিয়ে দেয়। মাত্র ৩ থেকে ৪ মিনিটের মধ্যে  জোর গলায় গালিগালাজ করে খাবার নষ্ট করে দিয়ে তারা দ্রুত ছটকে পড়ে। খোদ ছাত্রলীগ নেতারা কি কারণে জাতিরজনক বঙ্গবন্ধুর শোক দিবস উপলক্ষে আয়োজিত গণভোজে এমন নেক্কারজনক ঘটনা ঘটিয়েছে তার সঠিক কারণ বলতে পারছেনা এই আওয়ামীলীগ নেতা। তবে তিনি আওয়ামীলীগ ও ছাত্রলীগের শীর্ষ কয়েকজন নেতাকে দাওয়াত না দেওয়ার বিষয়কে কেন্দ্রে করে এমন ঘটনা ঘটাতে পারে বলে মন্তব্য করেন।

কক্সবাজার পৌর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শাহেদ আলী জানান, গণভোজে সন্ত্রাসী কায়দায় এসে খাবার উল্টিয়ে দিয়ে দ্রুত পালিয়ে যাওয়া লোকজন কোনো দিন বঙ্গবন্ধুর আদর্শে লালিত নন। তারা ছাত্রলীগ হতে পারে না। তারা ছাত্রলীগ নেতা নামধারী সন্ত্রাসী। এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি ও সদর থানার ওসি তদন্ত এবং অপারেশন অফিসারকে অবগত করা হয়েছে।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমদ জয় বলেন, এলাকায় এলাকায় ঝামেলা হয়েছে। ওখানে ছাত্রলীগের নাম আসতে পারে না। তাছাড়া গণভোজ নিয়ে কোনো সমস্যা হয়নি। যা একটু হয়েছে তাও সমাধান হয়ে গেছে।

কক্সবাজার সদর থানার ওসি তদন্ত বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, কলাতলীতে গণভোজে হামলার বিষয়ে কেউ অভিযোগ করেনি। এছাড়া বিষয়টি খবরও পায়নি। যদি কেউ লিখিত অভিযোগ করে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন