কক্সবাজারে ঈদে ঘরমুখী মানুষের যাত্রা নিরাপদে ক্ষতিগ্রস্ত কালভার্ট সংস্কার

fec-image

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে ঈদে ঘরমুখী মানুষেরর যাত্রা নিরাপদ ও সহজ করতে ঈদের ছুটিতেও নিরলসভাবে কাজ করে যাচ্ছেন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) কক্সবাজার। এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার (২০ এপ্রিল) চকরিয়া উপজেলার ব্যস্ততম অভ্যন্তরীণ কাকারা-মানিকপুর সড়কের বাদশারটেক এলাকায় ঝুঁকিপূর্ণ ক্ষতিগ্রস্ত কালভার্টটি স্থানীয় সরকার প্রকৌশল দপ্তর (এলজিইডি) চকরিয়া দ্রুত মেরামত করেন। ক্ষতিগ্রস্ত এই কালভার্ট মেরামত কাজে ঘটনাস্থলে কাজের সার্বিক পর্যবেক্ষণে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা এলজিইডি প্রকৌশলী সাফায়াত ফারুক চৌধুরী, সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম ও এলজিইডি দপ্তরের সার্ভেয়ারসহ অন্যান্য কর্মচারীবৃন্দ।

চকরিয়া উপজেলা প্রকৌশলী সাফায়াত ফারুক চৌধুরী বলেন, এলজিইডির প্রধান প্রকৌশলীর নির্দেশনা মোতাবেক বিপদজনক সড়কসমূহ জরুরি ভিত্তিতে মেরামত করা হচ্ছে। ক্ষতিগ্রস্ত এ কালভার্টের কথা জেলার নির্বাহী প্রকৌশলী মামুন খানকে জানানো হলে তিনি পরের দিনই মোবাইল মেইনটেনেন্স টিম পাঠান এবং সিনিয়র সহকারী প্রকৌশলী মুহিম কালভার্টটি দ্রুত মেরামতের জন্য কারিগরি দিক নির্দেশনা প্রদান করেন। সড়কের ত্রুটিজনিত দুর্ঘটনা এড়াতে এলজিইডি কক্সবাজার বদ্ধপরিকর। কালভার্টটি মেরামত করায় উক্ত সড়কে চলাচলকারী চালক ও জনগণ স্বস্তি প্রকাশ করেছেন।

তবে, সড়কের একাধিক চালক ও স্থানীয়রা এ বিষয়ে বলেন, সড়কের গর্তটি পাহাড়ি ঢালের নিচে এবং বাঁকে হওয়ায় অনেক ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করতে হতো। কালভার্টটি দ্রুত মেরামত করায় সংশ্লিষ্ট দপ্তরকে ধন্যবাদ জানান স্থানীয়রা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন