কক্সবাজারে বিজিবি কর্তৃক বার্মিজ ইয়াবা এবং ক্রিস্টাল মেথসহ আটক ২

fec-image

প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স’’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাস এর মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযানসহ বিদ্যমান রেজুখাল যৌথ চেকপোস্টে বিজিবি সদস্যদের দ্বারা ২৪ ঘন্টা তল্লাশী কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় ০৪ আগস্ট আনুমানিক ৮.১০মিনিটে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ রেজুখাল যৌথ চেকপোস্টের সদস্যগণ কর্তৃক নিজস্ব গোয়েন্দা সংবাদের ভিত্তিতে টেকনাফ হতে কক্সবাজারগামী টয়েটা হাইএস একটি মাইক্রোবাস থামানো হয়, এতে লকডাউনে গাড়ি চলাচল নিষেধ থাকায় রোগী সেজে একজনকে কক্সবাজার নিয়ে যাওয়া হচ্ছিল। চেকপোস্টে কর্মরত বিজিবি সদস্যদের রোগীকে দেখে সন্দেহ হওয়ায় গাড়ি বিস্তারিত তল্লাশী করা হয় এবং এক পর্যায়ে গাড়ির এসির পাইপ এর ভিতর সুকৌশলে লুকায়িত অবস্থায় নিম্নবর্ণিত মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয় :

বার্মিজ ইয়াবা- ১১,০০০ পিস, মূল্য- ৩৩,০০,০০০/- টাকা।
ক্রিস্টাল মেথ- ২৮০ গ্রাম, মূল্য- ২৮,০০,০০০/- টাকা।

আটককৃত মাদকের মোট আনুমানিক মূল্য ৬১,০০,০০০/- (একষট্টি লক্ষ) টাকা। পরবর্তীতে ধৃত আসামিদ্বয় মো. আব্দুল কুদ্দুস (২৯), পিতা-মো. আবুল কালাম, গ্রাম- উত্তর ডেলপাড়া এবং মোঃ নুরুল আমীন (৩২), পিতা-মোঃ নুরু মিয়া, গ্রাম-ওলাবাদ, উভয়ের পোস্ট+থানা-টেকনাফ, জেলা- কক্সবাজার। আটককৃত আসামিসহ জব্দকৃত মাদকদ্রব্য নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ০১ জানুয়ারি ২০২১ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ৬৬,৬৫,৪৬,৬০০/- (ছেষট্টি কোটি পঁয়ষট্টি লক্ষ ছেচল্লিশ হাজার ছয়শত) টাকা মূল্যের ২২,২১,৮২২ পিস বার্মিজ ইয়াবাসহ ১৪৭ জন আসামি আটক করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন