ইয়াবা চোরাকারবার মামলা

কক্সবাজারে ৩ রোহিঙ্গাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

fec-image

কক্সবাজারে ইয়াবা চোরাকারবার মামলায় ৩ রোহিঙ্গাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৩ জনের প্রত্যেককে ২ লাখ টাকা জরিমানাও করেছেন আদালত।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় দেন। কক্সবাজারের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্তরা হলেন, উখিয়া উপজেলার ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-৩ ব্লকের মো. কামাল হোসেন, ১১ নম্বর ক্যাম্পের সি-১৫ ব্লকের মো. ইসমাইল ও একই ক্যাম্পের সি-১৩ ব্লকের মো. শাকের।

পিপি ফরিদুল আলম বলেন, ‘২০২২ সালের ১৫ জানুয়ারি রাতে টেকনাফ থেকে মাদকের বড় একটি চালান আসার খবর পেয়ে র‍্যাবের একটি দল মেরিন ড্রাইভ সড়কের কক্সবাজার শহরতলীর বড়ছড়া এলাকায় অস্থায়ী তল্লাশি চৌকি স্থাপন করে। এক পর্যায়ে একটি অটোরিকশাকে থামার নির্দেশ দেওয়া হলে রিকশার ৫ আরোহী দৌড়ে পালানোর চেষ্টা করে।’

পরে র‍্যাব ধাওয়া দিয়ে ৩ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। তাদের তল্লাশি করে ১ লাখ ৩৮ হাজার ৪০০ পিস ইয়াবা জব্দ করা হয় এবং এ ঘটনায় পরদিন র‍্যাব তাদের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় মামলা করে।

আদালত ২০২২ সালের ২৩ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে হওয়ায় আদালত তাদের যাবজ্জীবন সাজা দিয়েছে বলে জানান পিপি ফরিদুল।

মঙ্গলবার আদালতে রায় ঘোষণাকালে ৩ আসামি আদালতে উপস্থিত ছিলেন বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, কারাদণ্ড, যাবজ্জীবন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন