কক্সবাজার এলও শাখায় ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভূমিমন্ত্রীর নির্দেশ

fec-image

কক্সবাজারে ভূমি অধিগ্রহণ শাখার চাঞ্চল্যকর ঘুষ, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) জেলা কক্সবাজার প্রশাসন আয়োজিত এক বিশেষ আইন-শৃঙ্খলা সভায় জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও এলওদের প্রতি তিনি এই নির্দেশ দেন।

ভূমি অধিগ্রহণের অনিয়ম নিয়ে ভূমিমন্ত্রী বলেন, কক্সবাজারে ভূমি অধিগ্রহণ নিয়ে অভিযোগের শেষ নেই। আমার কাছেও অনেক অভিযোগ এসেছে। কিন্তু তার মধ্যে শতভাগ সত্য তাওনা। তবে এর অধিকাংশ অভিযোগ সত্য।

তিনি বলেন, আমার কাছে সব তথ্য রয়েছে, জমির মালিকেরা নিঃস্ব হয়ে গেছে। কিন্তু টাকা পাচ্ছে না। এটা হতে দেয়া যাবে না। তদন্ত করে সব অভিযোগের ব্যবস্থা নিতে হবে।

মন্ত্রী বলেন, ভূমি নিয়ে অনিয়ম রোধ করতে আমরা উদ্যোগ নিয়েছি। হাতে হাতে চেক প্রদান করা হচ্ছে। অনলাইনে অধিগ্রহণের টাকা প্রদানের ব্যবস্থা করা হচ্ছে। ই-খতিয়ান, ডিজিটাল সার্ভের করা হবে।

এই বিশেষ আইনশৃঙ্খলা সভায় জেলা ভূমি সংক্রান্ত, রোহিঙ্গা, ইয়াবা পাচার, আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও পর্যটন নিয়েও কথা বলেন মন্ত্রী। এর আগে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জেলা সার্বিক পরিস্থিতি সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা প্রমুখ।

এছাড়াও প্রতিটি সরকারি দপ্তরের প্রধান কর্মকর্তা, প্রতিনিধি, উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জেলা প্রশাসক, ভূমি, ভূমিমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন