কক্সবাজার-১ আসনে দশ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

fec-image

বর্তমান সংসদ সদস্য জাফর আলম ও তার পুত্র তুহিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বৃহস্পতিবার। এরই আলোকে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে চারজন দলীয় ও ছয়জন স্বতন্ত্র প্রার্থীসহ ১০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়াও জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থীসহ ৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা জেপি দেওয়ানের কাছে এ মনোনয়নপত্র দাখিল করেন।
বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নিবাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দীন বলেন, বৃহস্পতিবার সকাল বিকাল ৪টা পর্যন্ত চকরিয়া-পেকুয়া আসনে চকরিয়াতে চারটি রাজনৈতিক দলের ও ছয়জন স্বতন্ত্রসহ মোট ১০জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। কক্সবাজারে কয়জন দাখিল করেছে তা আমার কাছে জানা নেই।

চকরিয়া উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নিবাহী কর্মকর্তা (ইউএনও) কাছে কক্সবাজার-১ আসনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে যেসব প্রার্থীরা দাখিল করেছেন তারা হলেন, জাতীয় পার্টি (জেপি) এ.এইচ সালাহ উদ্দিন মাহমুদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মোহাম্মদ বেলাল উদ্দিন, ওয়াকার্স পাটির নেতা বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ বশিরুল আলম, স্বতন্ত্র প্রার্থী ও চকরিয়া-পেকুয়া আসনের বর্তমান সংসদ সদস্য জাফর আলম, জাতীয় পার্টি (এরশাদ) হোসনে আরা, স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী মিরাক্কেল তারকা কমর উদ্দীন আরমান, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান এমপি পুত্র তানভীর আহমদ সিদ্দিকী তুহিন, স্বতন্ত্র প্রার্থী বিশিষ্ট শিল্পপতি শাহ নেওয়াজ চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী শামসুদ্দীন মোহাম্মদ ইলিয়াছ।

জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনে সংসদ সদস্য প্রার্থী হিসেবে আমার কাছে ১০ জন প্রার্থী বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন পত্র দাখিল করেন। তৎমধ্যে ৪ জন দলীয় প্রার্থী ও ছয়জন স্বতন্ত্র প্রার্থী। স্বতন্ত্র প্রার্থীর মধ্যে বর্তমান সংসদ সদস্য জাফর আলমও রয়েছেন বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন