কাপ্তাইয়ে বর্ণিল আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

fec-image

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজন ও কেন্দ্রীয় শহীদ মিনার ও মুক্তিসোপনে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে।

শনিবার (২৬ মার্চ) কাপ্তাই উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, পুলিশ বাহিনী, মুক্তিযোদ্ধাসংসদসহ, রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ হতে বর্ণিল আয়োজন কর্মসূচি পালন করা হয়েছে। ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটি শুভ সুচনা করা হয়। পরে মুক্তির সোপানে উপজেলা চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান উপজেলা পরিষদ এবং উপজেলা প্রশাসনের পক্ষ হতে পুষ্পস্তবক অর্পণ করে।

এ ছাড়া কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন, চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরীর নেতৃত্বে পুলিশ বাহিনীর সদস্যরা পুষ্পস্তবক অর্পণ করেন।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরীর নেতৃত্বে আওয়ামী লীগ এবং অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা মুক্তির সোপানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এবং উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরীর নেতৃত্বে মুক্তিযোদ্ধারা শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সকাল ৮টায় কর্মসূচির অংশ হিসাবে কাপ্তাই শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা উড়ানো, শিশু কিশোরদের নিয়ে কুচকাওয়াজ, মার্চপাস্ট, ডিসপ্লে, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সম্মাননা, আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এ দিকে দিবসটি উপলক্ষে বিকেল ৪ টায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন