কাপ্তাই উপজেলা যুবলীগ নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের ৩নং ওয়ার্ড শাখার সহ-সভাপতি উক্যাচিং মারমার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা যুবলীগ। মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে জেলা শহরের পৌরসভা প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে শহরের রাঙামাটি পৌরসভা এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের প্রাঙ্গণে এসে বিক্ষোভ সমাবেশে যোগ দেয়।

সভায় বক্তারা বলেন, পার্বত্য অঞ্চলে পাহাড়িরা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত হলে আঞ্চলিক দলের সন্ত্রাসীদের হামলার শিকার হতে হয়। কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি উক্যাসিং মারমাকে হত্যার উদ্দেশ্যে আঞ্চলিক দলের সন্ত্রাসীরা হামলার করে। তিনি এখন মৃত্যুর সাথে পাঞ্চা লড়ছেন। এভাবে হামলা করে আওয়ামী লীগকে দাবিয়ে রাখা যাবে না। আওয়ামী লীগ একটি অ-সাম্প্রদায়িক সংগঠন। পাহাড়ের স্থায়ী শান্তির জন্য আমরা চুক্তি করেছি, আর আজ আমাদের দলকে ধংস করতে একটি আঞ্চলিক দলে উঠে পড়ে লেগেছে।

উক্যাসিং মারমাকে যারা হামলা করেছে তাদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানানো হয় প্রতিবাদ সমাবেশ থেকে।

সভায় জেলা যুবলীগের সভাপতি ও রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে এসময় বক্তৃতা করেন, জেলা যুবলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য বিপুল ত্রিপুরা, সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল এবং যুগ্ম সাধারণ সম্পাদক আশিষ কুমার চাকমা নবসহ দলটির গুরুত্বপূণৃ নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, বিক্ষোভ, সন্ত্রাসী হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন