শান্তি চুক্তির পর পাহাড়ে ব্যাপক উন্নয়ন হয়েছে

কাপ্তাই জোনের আয়োজনে শান্তি চুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন

fec-image

পার্বত্য শান্তি চুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে কাপ্তাই ৫৬ বেঙ্গলের কাপ্তাই জোনের আয়োজনে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) সকাল ৯.৩০ মিনিটে কাপ্তাই উচ্চ বিদ্যালয় থেকে চত্বরে পায়রা অবমুক্ত ও বেলুন উড়িয়ে র‍্যালির উদ্বোধন করেন জোন অধিনায়ক লে. কর্নেল মো. নূর উল্লাহ জুয়েল, পিএসসি।

এরপর বর্ণিল সাজে সজ্জিত সাদা গেঞ্জি পরিধান করে বাদ্যযন্ত্র বাজিয়ে নানা পেশাশ্রেণির মানুষের উপস্থিতিতে র‍্যালিটি কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে নতুনবাজার হয়ে কাপ্তাই জোন সদর শহীদ আফজল হক হল রুমে এসে শেষ হয় ।

পরে আলোচনা সভায় জোন অধিনায়ক লে. কর্নেল নূরু উল্ল্যাহ জুয়েলের সভাপতিত্বে আলোচনা সভা শহীদ আফজাল হলে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন রাখেন কাপ্তাই সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা হেডম্যান এসিসোয়েশনের সভাপতি থোয়াই অং মারমা।

এসময় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে বসবাসকারী মানুষের জন্য এই শান্তি চুক্তি ছিল একটি যুগান্তরকারী এবং মহৎ উদ্যোগ। পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তি বাস্তবায়নের ফলে পাহাড়ি-বাঙালি জনগোষ্ঠীরা আজ এর সুফল ভোগ করছে। পাহাড়ে অনেক অনেক উন্নয়ন কর্মকাণ্ড সম্পন্ন হয়েছে এবং চলমান রয়েছে। পাহাড়ে যারা অশান্তি করে, সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে তাদের প্রতিহত করতে হবে। এছাড়া পার্বত্য চট্টগ্রামে বসবাসকারী সকলকে শান্তি চুক্তির শুভেচ্ছা জানানো হয়।

এসময় কাপ্তাই জোনের উপ-অধিনায়ক মেজর মো. খাইরুল আমিন, পিএসসি; কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দীন, চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালের পরিচালক ডা. প্রবীর খিয়াং, কাপ্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শাহীনুর রহমান, পিডিবি এডি নিরাপত্তা শাখাওয়াত কবির, কর্ণফুলী রেঞ্জ কর্মকর্তা মামুনুর রহমান, জনপ্রতিনিধি, হেডম্যান, কারবারি, স্কুল শিক্ষক, শিক্ষার্থীসহ কাপ্তাই জোনের সকল পদবির সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, শান্তি চুক্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন