কাপ্তাই জোনের উদ্যোগে হেডম্যান কারবারী সম্মেলন অনুষ্ঠিত

fec-image
সেনাবাহিনীর কাপ্তাই জোন (৫৬ ই বেংগল) এর উদ্যেগে জোন সদরে সোমবার সকালে অনুষ্ঠিত হল হেডম্যান কারবারি সম্মেলন। উক্ত সম্মেলনে কাপ্তাই উপজেলার রাইখালী, নারানগিরী, পেকুয়া এবং আড়াছড়ি মৌজার হেডম্যান ও কারবারিগন উপস্থিত ছিলেন।
হেডম্যান ও কারবারি সম্মেলনে উপস্থিত থেকে কাপ্তাই জোনের ভারপ্রাপ্ত জোন কমান্ডার সকল হেডম্যান কারবারিদের সাথে কুশল বিনিময়ের পাশাপাশি তাদের নিকট হতে জোনের আওতাধীন এলাকার সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি সম্পর্কে অবগত হন।
এই সময় হেডম্যান ও কারবারিগণ নিজ এলাকার আইন শৃংখলা ও পাহাড়ি সন্ত্রাসীদের অপতৎপরতা নিয়ে তাদের অভিব্যক্ত উপস্থাপন করেন। ভারপ্রাপ্ত জোন কমান্ডার হেডম্যান ও কারিবারিদের উদ্দেশ্যে বলেন, পার্বত্য চট্টগ্রামে বাংলাদেশ সেনাবাহিনী শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের লক্ষে একনিষ্ঠ ভাবে কাজ করে যাচ্ছে। এর ধারাহিকতায় কাপ্তাই জোন (৫৬ ই বেংগলের) দায়িত্বপূর্ন এলাকার শান্তি ও সম্প্রীতি উন্নয়নে বদ্ধপরিকর।
ভারপ্রাপ্ত জোন কমান্ডার আরো বলেন, এলাকার জনপ্রতিনিধি হিসাবে আপনাদের উপর আইন শৃংখলা বাহিনীর আস্থা ও বিশ্বাস রয়েছে। হেডম্যান ও কারবারীগন তার এলাকার সার্বিক পরিস্থিতি সম্পর্কে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করলে সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে আইন শৃংখলা বাহিনী যথাসময়ে যথাযথ ব্যবস্থা গ্রহন করা সম্ভব হবে।
তিনি আরো বলেন, কাপ্তাই জোনের আওতাধীন এলাকায় বসবাসকারী সকল জনগনের নিরাপত্তার দায়িত্বের পাশাপাশি সকলে যেন নিরাপদে ঘুমাতে পারে তার দায়িত্ব সেনাবাহিনীর।
জোন কমান্ডার বলেন, যে সকল জনপ্রতিনিধি হেডম্যান- কারবারিগণ সন্ত্রাসী গ্রুপকে আশ্রয় পশ্রয় দেওয়াসহ বিভিন্নভাবে সহায়তা করে থাকেন তাদের বিরুদ্ধে সেনাবাহিনী কঠোর অবস্থানে রয়েছে। এই ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবেনা বলে তিনি মত ব্যক্ত করেন।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন