কাপ্তাই তথ্য অফিসের সপ্তাহব্যাপী সরকারের বিধি নিষেধ প্রচারণা 

fec-image

করোনাভাইরাস জনিত রোগের বিস্তার রোধকল্পে সরকার দেশের কার্যাবলী এবং জনসাধারণের চলাচলে বিধি নিষেধ জারি করেছে ১ জুলাই সকাল ৬টা হতে ৭ জুলাই ২০২১ মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে।

এ ব্যাপারে রাঙ্গামাটি কাপ্তাই তথ্য অফিস ৩০ জুন থেকে ব্যাপক প্রচার প্রচারনা চালাচ্ছে। এই বিধি নিষেধ চলাকালে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌপথ, অভ্যন্তরীণ বিমানসহ সকল প্রকার যন্ত্রচালিত যানবাহন বন্ধ থাকবে। শপিংমল মার্কেটসহ সকল দোকানপাট বন্ধ থাকবে। সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। পণ্য পরিবহনে নিয়োজিত ট্রাক, লরি, কাভার্ড ভ্যান, কার্গো এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে। শিল্প-কারখানাসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উম্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয় বিক্রয় করা যাবে। খাবারের দোকান, হোটেল-রোস্তারাঁ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবার অনলাইন/পার্সেল বিক্রয় করতে পারবে।

স্বাস্থ্যবিধি মেনে চলি সুস্থ থাকি। এদিকে কাপ্তাই তথ্য অফিসার মো. হারুন বলেন, আমরা সরকারের দেয়া সকল বিধি নিষেধ প্রচার, কার্যক্রম চালিয়ে যাচ্ছি এবং সরকারের সকল নিয়ম-নীতি মেনে চলার জন্য প্রচারণা করছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন