কাপ্তাই নতুনবাজারে হুমকির মুখে হেলেপড়া বিল্ডিংসহ বসতবাড়ি

Kaptai

কবির হোসেন, কাপ্তাই প্রতিনিধিঃ

কাপ্তাই নতুন বাজারের পশ্চিম পাশে বাজার ফান্ডের রেকর্ডভুক্ত ২টি বিল্ডিং ও ৮/১০টি ঘর হুমকির মুখে। যে কোন সময় ধসে পড়ার আতঙ্কে ভুগছে ওই পরিবারের বাসীন্দারা।

এদিকে দুটি বিল্ডিং প্রবল বর্ষণের ফলে হেলে পড়েছে। একটি রশি দিয়ে টানা দেওয়া হয়েছে। বাজারফান্ডের রেকর্ডভুক্ত বসবাসকারী মালিক জাহাঙ্গীর আলম, মোহন, বুলবুল, খোকন, মাইনউদ্দিন, মান্নান, হিরু, শফি ও মিনুরমা এরা নিরাপদস্থানে সরে গেছে। ইতিপূর্বে জায়গার পার্শ্ববর্তী আরো ১০/১২টি বসতঘর পাহাড় ধসে বিলিন হয়ে গেছে।

জাহাঙ্গীর আলম, মাইন উদ্দিন ও মোহন এরা অভিযোগ করেন, পাহাড়ের নিচে কাপ্তাই কর্ণফুলী বিদ্যুৎ কেন্দ্রের ৬নং সেডেল ডেম অর্থাৎ পানি নিস্কাশনের জাযগায় বসবাসকারীরা নির্বিচারে পাহাড় ও গাছ কর্তনের ফলে বাজার ফান্ডের রেকর্ডভুক্ত বসবাসকারীরা হুমকির মুখে পড়েছে। প্রশাসনের পক্ষ হতে পাহাড় ও গাছ কর্তন নিষেধ করা হলেও ইতিপূর্বে কিছু অসাধু লোকজন পুনরায় নিচের গাছ ও পাহাড় কর্তন করার ফলে মঙ্গলবার বিকালে ওপর ও নিচু এলাকার মধ্যে পাথর নিক্ষেপসহ বির্তক শুরু হলে পুলিশ প্রশাসন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এনিয়ে রাতে এলাকার ইউপি চেয়ারম্যান প্রকৌঃ আবুদল লতিফসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ বৈঠকে বসে। বাজার ফান্ডের জায়গা রক্ষার্থে ও ধসে পড়ার আশঙ্কায় বসবাসকারীরা কালো পলিথিন দিয়ে বাঁচার শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ক্ষতিগ্রস্তরা অভিযোগ করেন, পাহাড় কাঁটা বন্ধ করা না হলে বাকি অন্যান্য ঘরবাড়ি ধসসহ বড় ধরনের প্রাণ নাশের ঘটনা ঘটতে পারে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন