কাপ্তাই বিআরডিবি’র পরিদর্শকের বিরুদ্ধে দুদক’র মামলা

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলার পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)’র পরিদর্শক আশীষ কুমার দে’র বিরুদ্ধে সমিতির ঋণ বিতরণে অনিয়ম ও কিস্তির টাকা আত্মসাতের অভিযোগ এনে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (৮জুলাই) দুপুরে মামলাটি দায়ের করেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) রাঙামাটি অফিসের সরকারি পরিচালক জিএম আহসানুল কবীর। মামলা নং-০১, ৮ জুলাই ২০২০।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিআরডিবি’র আওতাধীন বিভিন্ন সমিতির ভূয়া সদস্যদের নামে ঋণ বিতরণ করে এবং সমিতির সদস্যদের কিস্তি আকারে আদায় করে বিআরডিবি’র সংশ্লিষ্ট ব্যাংকে জমা না দিয়ে পরিদর্শক আশিষ মোট ২০ লক্ষ ৪১ হাজার ১৮৬ টাকা আত্মসাৎ করেছেন।

মামলার বাদী দুর্নীতি দমন কমিশন (দুদক) রাঙামাটি অফিসের সরকারি পরিচালক জিএম আহসানুল কবীর জানান, কাপ্তাই উপজেলার পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)’র পরিদর্শক আশীষ কুমার দে’র বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হলে ২০১৭ সাল থেকে তিনি পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের বিষয়ে বিভিন্ন থানাকে অবহিত করা হয়েছে।

তিনি আরও জানান, ব্যাঙ্গছড়ি পাড়া কৃষক সমিতি, আজাছড়া কৃষক সমবায় সমিতি, বড়উছড়ি বাজার বিত্তহীন সমবায় সমিতিসহ অসংখ্য ভূয়া সমিতি দেখিয়ে কিস্তি আদায় করে নিজে নিজে আত্মসাৎ করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, দুদক, বিআরডিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন