কাপ্তাই রেঞ্জের বিট কর্মকর্তাদের সাথে আগর বাগানে সামাজিক উপকার ভোগীদের বৈঠক অনুষ্ঠিত

কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাইয়ে অংশিদার ভিত্তিত্বে সামাজিক আগর বাগান রক্ষার্থে দক্ষিণ বন বিভাগ কাপ্তাই রেঞ্জের কামিলাছড়ি বিট এর উদ্যোগে সামাজিক উপকার ভোগীদের সাথে বাগান রক্ষা, পরিচর্যা, পাহাড়া দেওয়াসহ বিভিন্ন বিষয় নিয়ে এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। সোমবার কাপ্তাই রেঞ্জ অফিসে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আগর চাষীরা ২০০৭-৮ ও ২০০৯ সালের সৃজিত বাগান সম্প্রতি দুবৃত্তদের দেয়া আগুন এবং নির্বিচারে কেটে ফেলার জন্য ক্ষোভ প্রকাশ করা হয়। সেই সাথে দুর্বৃত্ততের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার জন্য রেঞ্জ কর্মকর্তাকে বলা হয়। পাশাপাশি টহলঘর, বাগানে পাহাড়া জোরদার করণসহ বিভিন্ন বিষয় আলোচনা করা হয়।

কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা শাহজাহান আলী বলেন, সকলের সহযোগিতায় এ বাগান রক্ষা করা সম্ভব। এই বাগান রক্ষা করার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এ সময় বাগান রক্ষা বিষয় নিয়ে অন্যান্যাদের মধ্যে বক্তব্য রাখেন কামিল্যাছড়ি বিট কর্মকর্তা বশির আহম্মদ খান, আগর বাগান সমিতির সভাপতি কাজী মাকসুদুর রহমান বাবুল, উপকার ভোগী কবির হোসেন, সেকান্দার হোসেন, তরিক উল্লাহ, অফিউর রাহমান, দিপক বাবু, প্রদীপ দাশ, মনির হোসেন, আবুল কালাম, স্বপন বড়ুয়া, লিটন দাশ, কালীময় চাকমা, প্রশান্ত ধর, সজল দাশ, কাঞ্চন চৌধুরী, মো. মুছা, নজরুল ইসলাম, আহমদ শরীফসহ প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন