কুতুব‌দিয়ায় সাংবাদিকের ওপর হামলা

fec-image

কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের ইদ পুনর্মিলনী অনুষ্ঠানের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হ‌য়ে‌ছেন হয়েছেন বাংলাদেশ প্রতিদিন ও এশিয়া টেলিভিশনের কুতুবদিয়া উপজেলা প্রতিনিধি সাংবাদিক মিজানুর রহমান। শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে এ ঘটনা ঘটে।

শুক্রবার উপজেলা আওয়ামী লীগ ও সহ‌যোগী সংগঠ‌নের উ‌দ্যো‌গে উপজেলা গেটে ইদ পুনর্মিলনী সভা ক‌রে। বিকাল সা‌ড়ে ৫টার দি‌কে সাংবা‌দিক মিজান অনুষ্ঠা‌নের সংবাদ সংগ্রহ কর‌তে গে‌লে উপজেলা আওয়ামী লী‌গ সভাপ‌তি আওরঙ্গ‌জেব মাতব্বরের নি‌র্দে‌শে তার ভাই, ভা‌তিজাসহ অন্তত ৮/১০ জ‌ন যুবক সাংবা‌দিক মিজা‌নের ওপর হাম‌লে প‌ড়ে ব‌লে প্রত‌্যক্ষদর্শী একাধিক সাংবা‌দিক জানান।

গুরুতর আহত অবস্থায় উদ্ধার ক‌রে তারা উপজেলা হাসপাতা‌লে ‌নেন। অবস্থা মারাত্মক হওয়ায় তা‌কে জেলা সদর হাসপাতা‌লে রেফার ক‌রেন চি‌কিৎসক।

আহত সাংবাদিক মিজানুর রহমান বলেন, উপজেলা আ’লী‌গের সভাপ‌তির নেতৃত্বে এক‌টি অসহায় প‌রিবা‌রে জায়গা দখলের এক‌টি ভি‌ডিও ফেসবু‌কে প্রচা‌রে জে‌রে তার ওপর হামলা হয়। পেশাগত দায়িত্ব পালনের সময় হঠাৎ কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতব্বরের নেতৃত্বে সন্ত্রাসীরা হামলা চালায়। এরপর তিনি আর কিছু বলতে পারেন নি।

সাংবাদিক আব্বাস সিদ্দিকী বলেন, হঠাৎ মিজানুর রহমানের উপর হামলা হচ্ছে দেখে আমরা কয়েক জন মিলে তাকে উদ্ধার করে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাই।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ মো গোলাম কবির বলেন, সাংবাদিকের উপর হামলার বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

এদিকে সাংবা‌দিক মিজা‌নের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ জা‌নি‌য়ে‌ছেন উপজেলায় কর্মরত সকল সাংবা‌দিক। তারা এই ন‌্যাক্কারজনক হামলায় জ‌ড়িত‌দের ‌বিরু‌দ্ধে আইনগত ব্যবস্থা নি‌তে প্রশাসনের প্রতি জোর দা‌বি জা‌নি‌য়ে‌ছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন