কুতুবদিয়ায় জমি দখল নিতে হামলা ও অগ্নি সংযোগের অভিযোগ

fec-image

কুতুবদিয়ায় বিরোধীয় জমি দখল নিতে রাতের আধাঁরে দলবল নিয়ে বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নি সংযোগের অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (৭ মে) গভীর রাতে উত্তর ধুরুং মন্ছুর আলী হাজির পাড়ায় ফিরোজ মাঝির বাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা। প্রত্যক্ষদর্শী ও ফিরোজ খান জানান, তিনি বাড়ি করার জন্য মাজেদার ওয়ারিশদের কাছ থেকে ৭.৬৫ শতক জমি কেনেন। সেখানে বসতভিটার লক্ষ্যে ঘেরাবেড়া দিয়ে গাছ লাগান। খবর পেয়ে প্রতিপক্ষ শতাধিক মানুষ লাঠি-সোটা নিয়ে মঙ্গলবার রাত ১২টার দিকে হামলা চালায় ফিরোজ মাঝির বাড়ি ও নতুন বিরোধীয় ভিটায় । এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলেছে বলেও জানান তিনি।

এসময় হামলাকারীরা ঘরে ইট-পাটকেল ও পাথর ছুঁড়তে থাকে। যাত্রী নিয়ে আসা সাগর নামের টমটম চালক ভয়ে ওই বাড়িতে আশ্রয় নিলে তার রিক্সা ভাঙচুর করা হয়। আতঙ্কে রাত কাটান পরিবারের অন্তত ১৪ জন নারী-পুরুষ, শিশুরা ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেয়। দুর্বৃত্তরা জাল রাখার ঘর, গোয়াল ঘর, খড়ের গাদায় আগুন লাগিয়ে দিলে প্রতিবেশিরা ফায়ার সার্ভিসে ফোন দেয়।

কুতুবদিয়া ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ মো. শফিউল আলম জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে সেখানে গিয়ে প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন তারা। এদিকে রাতের আধাঁরে হামলাকারীদের সুবিধা দিতে স্থানীয় কমিউনিটি ক্লিনিকের ভলেন্টিয়ার দেলোয়ার রাত ১০টার দিকে ক্লিনিকের সকল লাইটের সুইচ বন্ধ করে দেয়ার অভিযোগ করেন অনেকেই। অবশ্য দেলোয়ার জানান, সে ওইদিন ক্লিনিকে না থাকায় লাইটগুলো জ্বালাতে পারেন নি।

স্থানীয় ইউপি সদস্য মো. ইলিয়াছ জমির বিরোধে ওই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উত্তর ধুরুং মুন্ছুর আলী হাজির পাড়ায় ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়েছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন