কোমলমতি শিক্ষার্থীদের দিয়ে ইউপিডিএফের কর্মসূচি বাস্তবায়ন চেষ্টার প্রতিবাদ জানিয়েছে পিসিসিপি

fec-image

পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করতে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ (প্রসিত) গ্রুপ কর্তৃক স্বরাষ্ট্রমন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ মিছিল কর্মসূচি দেওয়ার নামে পাহাড়ের বিভিন্ন স্কুল কলেজের কোমলমতি শিক্ষার্থীদের জোরপূর্বক পার্বত্য চট্টগ্রাম থেকে নিয়ে যাওয়ার প্রতিবাদ জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) কেন্দ্রীয় কমিটি।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে এক যৌথ বিবৃতিতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. শাহাদাত হোসেন কায়েশ ও সাধারণ সম্পাদক মো. হাবীব আজম এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

পিসিসিপি নেতৃবৃন্দ বলেন, পার্বত্য চট্টগ্রামকে অস্থিতিশীল করে তুলতে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের এহেন কর্মকাণ্ড বাস্তবায়নের জন্য পার্বত্য অঞ্চলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে গতকাল থেকেই জোরপূর্বক ছাত্র-ছাত্রীদেরকে ঢাকায় নিয়ে গিয়ে প্রোগ্রাম বাস্তবায়নের নামে রাজধানীতে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করার গভীর ষড়যন্ত্র করছে। কিন্তু পিসিসিপি উক্ত সশস্ত্র সংগঠনের এহেন দেশদ্রোহী কর্মসূচি পালন করতে দিবেনা। সেই সাথে প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছে যে, প্রশাসন যেন সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের এই ধরনের কোন কর্মসূচি পালন করতে না দেয়। অন্যথায়, পার্বত্য অঞ্চলে কোন অশান্তি সৃষ্টি হলে তার দায়ভার সম্পূর্ণ সশস্ত্র সংগঠন ইউপিডিএফ (প্রসিত)’ গ্রুপকে নিতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, পিসিসিপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন