ক্যাংগারবিলে সন্ত্রাসী কায়দায় সৃজিত বাগান কেটে ভূমি জবর দখলের চেষ্টা, আহত ৪, আটক ১

photo baishari copy
আব্দুল হামিদ:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ২নং ওয়ার্ড ক্যাংগারবিল গ্রামে দিনে দুপুরে প্রকাশ্যে সন্ত্রাসী কায়দায় দা, লাঠি,সোটা, খুন্তা ও বল্লম নিয়ে সৃজিত ফলজ বনজ বাগান কেটে ভূমি জবর দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

গত বুধবার ১৫ই জুলাই দুপুর ১ট ৩০মিনিটের সময় ঘটনাটি ঘটেছে ক্যাংগারবিলের নুরুল আবছারের খতিয়ানভুক্ত সৃজিত বাগানে।

সরেজমিনে গিয়ে, প্রত্যক্ষদর্শী নেজাম উদ্দীন, সাহাব উদ্দীন, আবুল হোছন সহ অনেকের সাথে কথা বলে জানা যায়, গত বুধবার ১টা ৩০ মিনিটের সময় ২০/২৫ জনের একদল ভাড়াটিয়া সন্ত্রাসী ঈদগড় এলাকার বাসিন্দা পশু ডাক্তার মহি উদ্দীন ও স্থানীয় বাসিন্দা তার ছোট ভাই নাছির উদ্দীনের নেতৃত্বে নুরুল আবছারের সৃজিত বাগানে হঠাৎ প্রবেশ করে কলা গাছ, আম, আকাশমনি, জাম, লেবুসহ বিভিন্ন জাতের ফলজ বনজ গাছ কেটে সাবাড় করে ভূমি জবর দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছিল ।

এসময় বাধা দিতে গিয়ে গুরতর আহত হয় ৪জন। আহতরা হলেন, সজেরু আক্তার , মনিরুল ইসলাম, জসিম উদ্দীন ও নুরুল আবছার। আহতদের উদ্ধার করে স্থানীয় ঈদগড় বাজারে প্রাথমিক চিকিৎসা শেষে নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়।

পরে ঘটনাস্থল থেকে স্থানীয়রা এক ভাড়াটিয়া সন্ত্রাসী শাহাব উদ্দীন কে আটক করে পুলিশে সোপর্দ করে। আটক শাহাব উদ্দীন (২৬)ঈদগড় এলাকার বাসিন্দা আব্দুল খালেক এর পুত্র।

ঘটনার খবর পেয়ে বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আনিছুর রহমান ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে আটকের পর গ্রেফতার দেখিয়ে বান্দরবান জেল হাজতে প্রেরণ করেন। পুলিশ জানায় ঘটনার সত্যতা পাওয়ায় সংশ্লিষ্ট আইনে মামলার প্রক্রিয়া চলছে এবং ভাড়াটিয়া সন্ত্রাসীদের অভিযানের মাধ্যমে গ্রেফতারের কথা নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন