খাগড়াছড়ির মানিকছড়িতে ৪টি মোটরসাইকেলসহ দুই চোর গ্রেপ্তার

fec-image

খাগড়াছড়ির মানিকছড়ি থানায় চোরাইকৃত ৪টি মোটরসাইকেল উদ্ধার ও আন্ত জেলা চোর চক্রের দুইজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৭ মার্চ) রাত ১০টায় মানিকছড়ি থানার একটি চৌকস অভিযানিক দল পূর্ব থেকে প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে কৌশলে বিশেষ অভিযান পরিচালনা করে প্রথমে আন্ত জেলা ৩টি মোটরসাইকেলসহ সক্রিয় চোর সদস্য মানিকছড়ির তিনটহরী এলাকার মো. মুসলিম মিয়ার ছেলে মো. রমজান আলী (২৮)কে গ্রেফতার করা হয়।

খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর এর নেতৃত্বে খাগড়াছড়ি জেলার পরিবেশ স্বাভাবিক রাখার লক্ষ্যে অপরাধীদের দমনের জন্য জেলার পুলিশের প্রতিটি ইউনিট জোরদার ভাবে কাজ করে যাচ্ছে। তাঁর বিচক্ষণতায়, সাহসিকতায় এবং যুগোপযোগী কৌশলের ফলশ্রুতিতে অত্র জেলার মাদক, চোরাচালান দমনে এবং ক্লুলেস বিভিন্ন অপরাধের রহস্য উন্মোচনে যেকোনো সময়ের তুলনায় খাগড়াছড়িবাসী পাচ্ছেন কাঙ্ক্ষিত পুলিশ সেবা।

জানা যায়, জেলা পুলিশ সুপারের নির্দেশনায় সামাজিক অপরাধ নির্মূলে জেলার সকল স্থানে পুলিশ অভিযান, গোয়েন্দা নজরদারি ও সাইবার মনিটরিং জোরদার করা হয়েছে। এমনি বিভিন্ন অপরাধের মধ্যে মোটরসাইকেল চুরির ঘটনা অত্র জেলার একটি অন্যতম অপরাধ যা অত্র জেলার বর্তমান পুলিশ সুপার মহোদয়ের নজরে আসলে পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় অত্র জেলার সকল থানায় একটি বিশেষ টিম গঠন করা হয়, বাড়ানো হয় এই অপরাধের সক্রিয় সদস্য গ্রেফতারে গোয়েন্দা নজরদারি।

আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যমতে মানিকছড়ি থানাধীন ৪নং তিনটহরী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের তিনটহরী বাজার পাড়ায় অভিযান পরিচালনা করে একই ইউনিয়ন (তিনটহরী পূর্বপাগা)’র মো. আবদুর রাজ্জাকের ছেলে মো. আবদুল গফুর (৩৬)-কে মোটর সাইকেলসহ আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, অভিযান পরিচালনা শেষে গ্রেফতারকৃত ২ জন সক্রিয় চোর এবং উদ্ধারকৃত ৪ (চার)টি লাল রংয়ের পুরাতন রেজিঃ বিহীন ১২৫সিসি মোটরসাইকেল থানায় নিয়ে এসে বিধি মোতাবেক মামলা রজু করা হয় এবং আসামিদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।

পুলিশ আরও জানান, আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে মোটরসাইকেল চুরি করে নিয়ে আসে এবং সুযোগ বুঝে বিভিন্ন জায়গায় অনেক সময় মোটরসাইকেলের যন্ত্রাংশ খুলে আবার কখনো অক্ষত মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নাম্বার প্লেট খুলে প্রতারণা করে সাধারণ নাগরিকের কাছে বিক্রি করে। এর আগেও আসামি রমজান আলী (২৮) বিরুদ্ধে ৫ টি চুরির মামলা রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন