খাগড়াছড়িতে ওয়ার্ড পর্যায়ে শুরু হয়েছে করোনার ভ্যাকসিন কার্যক্রম

fec-image

করোনা ভাইরাস সংক্রামণ নিয়ন্ত্রণে সারাদেশের মতো খাগড়াছড়িতেও পরীক্ষামূলকভাবে গণটিকাদান কর্মসূচি শুরু হয়েছে। জেলার ৩৮টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় একযোগে এই কর্মসূচি শুরু করা হয়েছে।

উপজেলাগুলো হলো দীঘিনালা, পানছড়ি, মহালছড়ি, মাটিরাঙ্গা, গুইমারা, রামগড়, মানিকছড়ি, লক্ষীছড়ি ও খাগড়াছড়ি সদর। এবং পৌরসভা গুলো হলো রামগড়, মাটিরাঙ্গা ও খাগড়াছড়ি পৌরসভা।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে, প্রতিটি ইউনিয়নে ১টি ওয়ার্ডে ৬শত করে ২২ হাজার ৮শত ও পৌর এলাকায় ৯টি কেন্দ্রে ৩টি করে বুথে ৬ শত করে ১৬ হাজার ২শত টিকা দেওয়ার সুযোগ রয়েছে। সে হিসাবে ৩৯ হাজার মানুষকে করোনার টিকা দেয়ার প্রস্ততি রয়েছে। এদিকে টিকাদান কেন্দ্রগুলোতে আগ্রহী মানুষের ভিড় ছিল লক্ষ্যনীয়।

খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন নুপুর কান্তি দাশ বলেন, করোনা ভাইরাস নিয়ন্ত্রনে প্রদানকৃত টিকাদান কেন্দ্র গুলোতে গিয়ে আমি দেখেছি সাধারণ মানুষ ব্যাপক আগ্রহ নিয়ে লাইনে দাঁড়িয়ে আছে। বৃষ্টি-বাঁদল উপেক্ষা করে খুব শান্তিপূর্ণভাবে টিকা গ্রহন করছে। টিকাদান কর্মসূচির সাথে জড়িত ব্যক্তিবর্গ সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে নিজ নিজ দায়িত্ব পালন করছে। স্বেচ্ছায় কাজ করছে স্বেচ্ছাসেবক ভাই-বোনেরা। আইন শৃংখলা রক্ষায় কাজ করছে পুলিশ, আনসার সদস্যরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন