খাগড়াছড়িতে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

fec-image

“কৃষক বাঁচাও, দেশ বাঁচাও” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ কৃষক লীগ খাগড়াছড়ি পৌর শাখা’র উদ্যোগে ও সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় ২০২৩-২০২৪ অর্থবছরে রবি প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে বোরো ধানের উচ্চ ফলনশীল (উফশী) জাতের ধান উৎপাদন বৃদ্ধি লক্ষ্যে ৪৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে এ বীজ ও সার বিতরণ করা হয়।

বিতরণকালে বাংলাদেশ কৃষকলীগ খাগড়াছড়ি পৌর শাখা সভাপতি স্বপন কুমার দে’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ জেলা সদস্য শামিম চৌধুরী।

বিতরণকালে বাংলাদেশ কৃষকলীগ / শাখার সাধারণ সম্পাদক সুশীল মারমার সঞ্চালনায় অতিথিরা বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব। কৃষিক্ষেত্রে এ সরকার নানা ধরনের উদ্যোগ গ্রহণ করেছে এবং সেটা বাস্তবায়নও করে যাচ্ছে। আর কৃষক বাঁচলে দেশ বাঁচবে-কৃষক না বাঁচলে দেশ বাঁচবে না। কৃষক না বাঁচলে দেশের অর্থনীতিক বাঁচবে না। কৃষক যদি ধান উৎপাদন না করে, ফসল উৎপাদন না করে, তাহলে মানুষের অর্থনীতির চাকা পন্ড হয়ে যাবে। কৃষকরাই দেশ ও সমাজের মহৎ মানুষ।

এ সময় খাগড়াছড়ি সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহকারী কর্মকর্তা মো. রেজাউল হক খান, উপ-সহকারী কর্মকর্তা দোলন কান্তি মল্লিক, সন্তোষ কুমার দত্তসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষক, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন