খাগড়াছড়িতে চিকিৎসকদের মানববন্ধন 

unnamed (2) copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

সারা দেশব্যপী চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে চিকিৎসকদের ওপর হামলা, হয়রানি মূলক মিথ্যে মামলা দায়ের সহ চিকিৎসকদের নামে বিভিন্ন মিথ্যে অভিযোগ বন্ধের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১টার দিকে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের সামনে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বি এম সি) খাগড়াছড়ি শাখার উদ্দ্যোগে এ মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়। মানব বন্ধনে খাগড়াছড়ি সদর হাসপাতালে কর্মরত সকল চিকিৎসক অংশগ্রহণ করেন।

মানববন্ধনে খাগড়াছড়ি সিভিলসার্জন ডাক্তার  মো. আব্দুস সালাম বলেন, ঢাকায় সাম্প্রতিক মিথ্যে অভিযোগ তুলে রোগীর স্বজনরা ডাক্তার এবিএম আব্দুল্লাহর ওপর হামলা ও হয়রানির উদ্দ্যেশে মিথ্যে মামলা দায়ের করেছে। এমন হয়রানি মূলক কাজের নিন্দা জানান।

একজন চিকিৎসক সর্বোচ্চ চেষ্টা করেন রোগীদের সেবা দিতে। তার পরও যদি কোনো চিকিৎসকের কাজে অবহেলা হয় তবে বোর্ড তদন্ত করে উনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে। কিন্তু রোগীর স্বজনরা এমন আচরণ করলে চিকিৎসকদের নিজ দায়ীত্ব পালন করতে সমস্যার সৃষ্টি হবে। এতে বিগ্ন ঘটবে চিকিৎসা সেবা উল্লেখ করে চিকিৎসকদের সাথে সকলের বন্ধুত্বপূর্ণ আচরণ করে চিকিৎসা সেবায় সহযোগিতা করার জন্য সকলকে অনুরোধ জানান।

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন খাগড়াছড়ি শাখার সহ সভাপতি ডাক্তার সুভাষ বসু চাকমা, সাধারণ সম্পাদক ডাক্তার টুটুল চাকমা, ডাক্তার নয়নময় ত্রিপুরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন