খাগড়াছড়িতে প্রতিপক্ষে ব্রাশফায়ারে ইউপিডিএফের দুই কর্মী নিহত: প্রতিবাদে বৈসাবী উৎসব বর্জন

12.4.

পার্বত্যনিউজ রিপোর্ট:
খাগড়াছড়ি জেলা সদরের ভাইবোনছড়া ইউনিয়নের বড়ইতলী এলাকায় প্রতিপক্ষের ব্রাশফায়ারে নতুন কুমার চাকমা (৩৫) ও প্রতুলময় চাকমা (২৮) নামে দুই ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এর কর্মী নিহত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস সন্তু লারমা গ্র“প) -কে দায়ী করে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ ও পাহাড়ের প্রাণের উৎসব বৈসাবি বর্জন করেছে ইউপিডিএফ।   

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, সকাল ৮টার দিকে ভাইবোন ছড়া বড়ইতলীতে স্থানীয় একটি চা দোকানে দুই ইউপিডিএফ কর্মী বসে ছিলেন এসময় পাঁচজন অস্ত্রধারী নতুন ধন চাকমা ওরফে কারেন ও রকেট চাকমার উপর হামলা করলে দু’জন পালানোর চেষ্ঠা করলে অস্ত্রধারীরা দু’জনকে খুব কাছ থেকে গুলি হত্যা করে।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় সদর উপজেলার বড়ইতলী ইউপিডিএফ দুই কর্মী খুন হয়েছে।

এ ঘটনার জন্য ইউপিডিএফের খাগড়াছড়ি প্রেস সেকশনের প্রধান নীরন চাকমা প্রতিপক্ষ জেএসএস সন্তু লারমা গ্রুপকে দায়ী করেছে। অন্যদিকে জেএসএসের কেন্দ্রীয় কমিটির সহ প্রচার সম্পাদক সজীব চাকমা ঘটনায় তাদের জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন।

ইউপিডিএফ’র জেলা ইউনিটের সমন্বয়ক প্রদীপন খীসা ও মিডিয়া সেলের প্রধান নিরন চাকমা এ ঘটনায় জেএসএস (সন্তু গ্র“প) -কে দায়ী করে বলেন, বৈসাবি উৎসবের ১ম দিনে এ হত্যাকান্ডের মধ্যে দিয়ে সন্তু লারমা আবারো প্রমাণ দিলেন তিনি খুন-খারাবি ও সন্ত্রাসী কর্মকান্ড ছাড়া আর কোন কিছুই বোঝেন না। হত্যাকান্ডের দায়ে সন্তু গ্র“পের সন্ত্রাসীদের গ্রেফতার ও সহ আঞ্চলিক পরিষদ হতে সন্তু লারমার অপসারন দাবী করেছেন ইউপিডিএফ নেতারা।

এদিকে, সংগঠনের দুই কর্মী হত্যার প্রতিবাদে সাংগঠনিক কাজে নিয়োজিত ইউপিডিএফ’র নেতাকর্মীরা বৈসাবি বর্জন করেছে বলে জানিয়েছে পাহাড়ী ছাত্র পরিষদ জেলা সভাপতি বিপুল চাকমা। খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান জানান লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন