খাগড়াছড়িতে প্রথমবারের মতো পার্বত্য আবৃত্তি উৎসব

fec-image

“গৌরবের ৩১ বছর” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রাম সম্মিলিত আবৃত্তি জোট ও পার্বত্য জেলা পরিষদের আয়োজনে খাগড়াছড়িতে প্রথমবারের মতো পার্বত্য আবৃত্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ মার্চ) দুপুর ১২টার দিকে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাঙস্কৃতিক ইনস্টিটিউটের প্রাঙ্গণে বেলুন উড়য়ে এ দিবসটি শুভ উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু ।

উদ্বোধনের পরপরেই পার্বত্য চট্টগ্রামের সম্মিলিত নৃত্য পরিবেশন করা হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার সূচনায় সম্মিলিত আবৃত্তি জোটের অর্থ সম্পাদক অনির্বাণ চৌধুরীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন গবেষক ও কবি এবং জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী।

আলোচনা সভার পরপরে সম্মাননা স্বারক প্রদান ও আবৃত্তিশিল্পীদের আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, উপজেলা পরিষদে চেয়ারম্যান মো. শানে আলম, জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা, জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, জেলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত, বিশিষ্ট লেখক, গবেষক ও নাট্যকার মৃত্তিকা চাকমাসহ চট্টগ্রাম, খাগড়াছড়ি, রাঙামাটি, বান্দরবানের আবৃত্তিশিল্পী ও কলাকৌশলীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন