‘তিন পার্বত্য জেলার উন্নয়নে হাজার কোটি টাকা বরাদ্দ রেখেছেন প্রধানমন্ত্রী: পার্বত্যমন্ত্রী

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলের মানুষের কল্যাণ চান। তিনি দেশের সকল ধর্মের মানুষের উন্নয়ন ও কল্যাণে অবিরাম কাজ করছেন। প্রধানমন্ত্রী পার্বত্য জেলাগুলোতে মসজিদ, মাদ্রাসা, বৌদ্ধ বিহার, মন্দির, গীর্জা নির্মাণ করে দিচ্ছেন। এছাড়া চলাচলের পথকে সহজ ও সুগম করতে সমতলসহ পার্বত্য এলাকাগুলোতে পাকা রাস্তা, ব্রিজ, কালভার্ট ইত্যাদি নির্মাণ করে দিচ্ছেন। এজন্য তিনি পার্বত্য তিন জেলার উন্নয়নে হাজার কোটি টাকা বরাদ্দ রেখেছেন।

শুক্রবার (৩ মার্চ) পার্বত্য মন্ত্রী রাঙামাটি রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া ইউনিয়নের জ্যোতিশ্বর বেদান্ত শংকর মঠ ও মিশনে শ্রীমৎ স্বামী জ্যোতিশ্বরানন্দ গিরি মহারাজের ১১৪তম শুভ আবির্ভাব ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বিশ্ব শান্তি শ্রী শ্রী গীতাযজ্ঞ ও সনাতন ধর্ম মহাসম্মেলনের দুই দিন ব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বীর বাহাদুর বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গণতান্ত্রিক সরকার। মানুষের কল্যাণে এ সরকার সারাদেশে উন্নয়ন কাজ অব্যাহত রেখেছে। এ সরকার আগামী ২০৪১ সালে বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধিশালী রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আগের কোনো সরকারের আমলে পার্বত্য অঞ্চলে উন্নয়নের এতো জোয়ার ছিল না। তিনি সরকারের উন্নয়ন কাজে সকলকে আন্তরিক থাকার আহ্বান জানান।

এর আগে মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে এক কোটি ১০ লাখ টাকার ব্যায়ে বাঙালহালিয়া জ্যোতিশ্বর বেদান্ত শংকর মঠ ও মিশনে নব নির্মিত দৃষ্টি নন্দন মঠ মন্দির ভবন উদ্বোধন করেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার, শাহা আলম, কাপ্তাই সার্কেল রওশানারা রব, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাস, বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন মন্দির থেকে আগত পুরোহিত ও হিন্দু সম্প্রদায়ের ভক্তকুল নরনারী উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, এক কোটি ২০লাখ টাকা ব্যয়ে মন্দিরের ভবনটি নির্মাণ এবং মন্দিরে যাতায়াতের সুবিধার্তে ৫০ লাখ টাকা ব্যয়ে একটি সড়ক নির্মাণ করে দেওয়া হচ্ছে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উন্নয়নে, পার্বত্য জেলা, পার্বত্যমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন