সরকার মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে- ছায়েদুল হক এমপি

Nc news pic

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ছায়েদুল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার দেশের কৃষক, দিনমজুর, শ্রমিক, জেলে, ক্ষুদ্র নৃ-গোষ্ঠেী, হতদরিদ্র ও প্রান্তিক সব মানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। বিশেষ করে পাহাড়ী দরিদ্র জনগোষ্ঠীর দারিদ্র বিমোচনে সুযোগ করে দিয়েছেন।

শুক্রবার সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বাংলাদেশ লাইভস্টক রিসার্চ ইনস্টিটিউটের রিজিওনাল রিসার্চ সেন্টার (বিএলআরআই) এর নব নির্মিত ল্যাব উদ্বোধন ও আঞ্চলিক খামার পরিদর্শন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, গবেষণার পাশাপাশি পাহাড়ী জনগোষ্ঠী প্রাণিসম্পদ অর্থাৎ গরু, ছাগল, পাহাড়ী মুরগী, লালন পালন করে তাদের আত্মকর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি অর্থনৈতিক উন্নয়ন ও দারিদ্র বিমোচন করতে পারবে। পাহাড়ী জনগোষ্ঠীর দীর্ঘদিনের চাওয়া পাওয়াকে পূরণ করার জন্য এই সরকার আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. মাকসুদুল হাসান খান বলেন, জাতিকে মেধা সম্পন্ন করতে হলে প্রয়োজন আমিষ ও প্রোটিন সম্পর্কিত খাবার। তাই সর্বাধিক ভাবে মাংস উৎপাদন করতে হবে। তবেই দেশে সত্যিকারের খাদ্য নিরাপত্তা সম্ভব। এ নিয়ে সর্বত্র গুরত্ব দিয়ে নতুন-নতুন প্রকল্প হাতে নিয়ে কাজ করা হচ্ছে। তাই পাহাড়ী-বাঙ্গালীদের মাঝে ভেড়া চাষ বৃদ্ধি করার জন্য তিনি আহ্বান জানান।

অন্যান্যাদের মধ্যে বক্তব্য রাখেন, প্রাণি সম্পদ অধিদপ্তরের মহাপরিচালক অজয় কুমার রায়, অনুষ্ঠানের সভাপতির বাংলাদেশ প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. তালুকদার নূরুন্নাহার, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড. মো. এরশাদুজ্জামান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল হাসান মোরশেদ পিএসসি, জি প্লাস, বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক নূরুল্লাহ নূরী, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চাকমা, বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যউচিং চাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. কামাল উদ্দিন, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু শাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ মো. আবুল খায়ের, ড. মো. আজহারুল ইসলাম তালুকদার নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগ সদস্য সচিব মো. ইমরান, যুগ্ম সদস্য সচিব তসলিম ইকবাল চৌধুরী, ছাত্রলীগ সভাপতি চোচু মং মার্মা। অনুষ্ঠান শেষে মন্ত্রী খামারীদের মাঝে উন্নতজাতের ভেড়া বিতরণ করেন। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট এর তথ্য কর্মকর্তা মো. শাহ আলম।

এদিকে মন্ত্রী সায়েদুল হক এমপি সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে দলীয় কার্যালয়ে মতবিনিময় করেছেন। এ সময় আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতাকর্মীরা ফুলের তোড়া দিয়ে মন্ত্রীকে বরণ করে নেন।

উপজেলা আওয়ামী লীগ আহ্বায়ক ক্যউচিং চাকের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সদস্য সচিব মো. ইমরান, যুগ্ম সদস্য সচিব তসলিম ইকবাল চৌধুরী, আওয়ামী লীগ নেতা ডা. ইসমাইল হোসেন, ছাত্রলীগ সভাপতি চোচু মং মার্মা। এ সময় মন্ত্রী মহান স্বাধীনতা যুদ্ধে দেশের জন্য আত্মত্যাগে ইতিহাস নিয়ে দীর্ঘ পৌনে এক ঘন্টা বক্তব্য রাখেন। পরে সন্ধ্যা ৭টায় মন্ত্রী কক্সবাজারের উদ্দেশ্যে নাইক্ষ্যংছড়ি ত্যাগ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উন্নয়নে, কাজ, ভাগ্য
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন