খাগড়াছড়িতে বাসের চালক সহ চার শ্রমিক আহত: প্রতিবাদে আট ঘন্টা যানবাহন চালাচল বন্ধ

খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ি’র পানছড়ি সড়কে কুকিছড়া ও জামতলী এলাকায় বুধবার সকালে দুই বাসের ড্রাইভারকে মাহেন্দ্র সমিতির শ্রমিকরা বেধড়ক মারধর করে চারজনকে গুরুতর আহত করে। এ ঘটনার খবর খাগড়াছড়ি পৌর বাসটার্মিনালে শ্রমিক ইউনিয়নে পৌঁছা মাত্র শ্রমিক ইউনিয়ন জেলার সকল সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা একটি মাহেন্দ্রকে আটক করে ও পাঁচটি সিএনজি গাড়ি ভাংচুর করে।

জানা গেছে, মঙ্গলবারে কলেজগেইট এলাকায় মাহেন্দ্র গাড়ির ড্রাইভার রিন্টু চাকমা ও বাসের ড্রাইভার কামালের সাথে যাত্রী উঠানামা নিয়ে উভয়ের মধ্যে মারামারি হয়। এ ঘটনার জের ধরে পানছড়ি সড়কে মাহেন্দ্র সমিতির শ্রমিকরা বাস চালক মঞ্জু, আবেদুলসহ অন্য দুইজন স্টাপকে মারাত্মকভাবে পিঠিয়ে রক্তাক্ত করে। এদের দুইজনের অবস্থা গুরুতর হলে তাদেরকে খাগড়াছড়ি হাসপাতালে ভর্তি করা হয়।

শ্রমিক নেতা এসএমশফি ও আবু তাহের জানান, মাহেন্দ্র সমিতির শ্রমিকরা পূর্ব পরিকল্পিতভাবে তাদের বাসের শ্রমিকদের উপর হামলা চালায়। একই ভাবে বিআরটিএ সভার সিদ্ধান্তকে অমান্য করে মাহেন্দ্র সমিতির শ্রমিকরা যত্রতত্র যাত্রী উঠানামা করে। এ ঘটনায় মাহেন্দ্র গাড়ি সমিতির সভাপতি ভবেশ রঞ্জন চাকমা ও সাধারন সম্পাদক রুপেক চাকমাকে আসামি করে খাগড়াছড়ি সদর থানায় মামলা হয়েছে।

র্দীঘ আট ঘন্টা ধরে খাগড়াছড়ি জেলার সকল সড়কে যানবাহন বন্ধ থাকার পর অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন মান্না, সদর থানার ওসি মিজানুর রহমান, শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে গিয়ে এ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের আশা দিলে বেলা সাড়ে তিনটা থেকে যানবাহন চলাচল শুরু হয়।
মাহেন্দ্র সমিতির সভাপতি ভবেশ রঞ্জন চাকমা জানান, বাসের শ্রমিকরা মঙ্গলবার সন্ধ্যায় তাদের শ্রমিকদের উপর হামলা করে। এঘটনায় যানবাহন চলাচল বন্ধ থাকায় যাত্রী সাধারন চরম দুর্ভোগে পড়েন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন