খাগড়াছড়িতে বৌদ্ধধর্মীয় গুরু হত্যায় নিন্দা জানিয়েছে সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া

fec-image

খাগড়াছড়িতে বৌদ্ধধর্মীয় গুরু শ্রীমৎ বিশুদ্ধা থের (৫২) হত্যার ঘটনায় নিন্দা জানিয়ে শোক প্রকাশ করেছেন সাবেক এমপি, বিএনপির কেন্দ্রীয় নেতা ও খাগড়াছড়ি জেলা সভাপতি ওয়াদুদ ভূইয়া

সোমবার (৩১ জানুয়ারি) এক বিবৃতিতে ওয়াদুদ ভূইয়া বলেন, দেশে সঠিক গণতন্ত্র না থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি চরম অবস্থা বিরাজ করছে। যার উদাহরণ একজন ধর্মীয় গুরু এবং সংখ্যালঘুও নিরাপদ নন। দুর্বৃত্তরা বৌদ্ধ বিহারের ভেতরে ঢুকে ভিক্ষুকে হত্যা করার সাহস পাচ্ছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়া অভিযোগ করে বলেন, দেশে খুন গুম ও নৈরাজ্যের পরিবেশ তৈরি করেছে আওয়ামী লীগ সরকার।

এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য ধর্ম বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ ভাবে গণতন্ত্র আন্দোলনে শামিল হয়ে এই অবৈধ রাতের সরকারকে উৎখাতেরও আহ্বান জানান।

বিবৃতিতে নিহতের পরিবার ও ভক্তদের প্রতি দুঃখ ও শোক প্রকাশ করে সমবেদনা জানিয়েছেন সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া। তিনি দ্রুত এ হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করারও দাবি জানান।

উল্লেখ্য, সোমবার (৩১ জানুয়ারি) গভীর রাতে জেলার সদর উপজেলার গুগড়াছড়ি এলাকায় ধর্মসু বৌদ্ধ বিহারের ভেতরে শ্রীমৎ বিশুদ্ধা থের (৫২) নামে এক ভিক্ষুকে হত্যা করেছে দুর্বৃত্তরা

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন