খাগড়াছড়িতে ভোট গ্রহণ সম্পন্ন, চার চেয়ারম্যানসহ ৬ প্রার্থীর বর্জন, তিন কেন্দ্র স্থগিত!

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীসহ ৬ প্রার্থীর ভোট বর্জন ও তিনটি কেন্দ্রের ভোট স্থগিতের মধ্য দিয়ে খাগড়াছড়ি আট উপজেলা পরিষদের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এখন চলছে ভোট গণনা

মহালছড়ি উপজেলা পরিষদে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (এমএন) গ্রুপ সমর্থিত বিমল কান্তি চাকমার সমর্থকদের বিরুদ্ধে কেন্দ্র দখল ও ভোট কারচুপির অভিযোগ এনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ক্যাজাই মারমা, স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির এবং কাকলী খীসা ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

অপর দিকে খাগড়াছড়ির দীঘিনালায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. কাশেমের বিরুদ্ধে সমর্থকদের বিরুদ্ধে কেন্দ্র দখল ও ভোট কারচুপির অভিযোগ এনে জেএসএস এমএন সমর্থিত চেয়ারম্যান প্রার্থী প্রফুল্ল কুমার চাকমা ও ভাইস চেয়ারম্যান প্রার্থী সমদা নন্দ চাকমা ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী গোপাদেবী চাকমা ভোট বর্জন করেছে।

এদিকে ভোট কেন্দ্র দখল ও জাল ভোট প্রদানসহ নানা অভিযোগে খাগড়াছড়ির পানছড়ির তিনটি ভোট কেন্দ্র স্থগিত করেছে নির্বাচন কমিশন।

খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার মো. জাহিদ হোসেন এর সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ আসায় পানছড়ির পাইলট ফার্ম সরকারি উচ্চ বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লোগাং আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে।

খাগড়াছড়ির ৯টি উপজেলার মধ্যে ৮টি উপজেলায় দ্বিতীয় ধাপে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। তবে জেলা সদরের কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি নগণ্য হলেও পাহাড়ি অধ্যুষিত কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল লক্ষণীয়।

খাগড়াছড়ির ১৭৫ ভোট কেন্দ্রের মধ্যে ১৫৭ কেন্দ্রকে ঝুকিপূর্ণ হিসেবে চিহিৃত করে ভোটার বান্ধব পরিবেশ গড়ে তুলতে সেনা, র‌্যাব ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ চার স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়।

দুটি উপজেলা পরিষদে চেয়ারম্যান ও একটি উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। ফলে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এবং মানিকছড়ি উপজেলা পরিষদে শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

চেয়ারম্যান পদে ২১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন ও  মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রসঙ্গত, চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির ৯ উপজেলার মধ্যে আওয়ামী লীগ শুধুমাত্র মানিকছড়ি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে জয় পায়। রামগড় ও মাটিরাঙ্গা উপজেলায়  বিএনপি, মহালছড়ি উপজেলা পরিষদে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) এবং অন্য পাঁচটি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে জয় লাভ করে প্রসীত খীসার নেতৃত্বাধীন পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত প্রার্থীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়িতে ভোট গ্রহণ সম্পন্ন, চার চেয়ারম্যানসহ ৬ প্রার্থীর বর্জন, তিন কেন্দ্র স্থগিত!
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন