খাগড়াছড়িতে শতাধিক চাকমা নেতাকর্মীর বিএনপিতে যোগদান শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছে গুইমারা উপজেলা আওয়ামীলীগ

1888480_710892635627226_1033047615791340024_n

নিজস্ব প্রতিনিধি ॥

খাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারা উপজেলার চাকমা সম্প্রদায়ের শতাধিক নেতৃবৃন্দ আওয়ামীলীগ থেকে বিএনপিতে যোগদান করেছে বলে জেলা বিএনপি’র প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গত ১২ অক্টোবর দেশের বিভিন্ন গণমাধ্যমে দেয়া সংবাদটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবী করেছে গুইমারা থানা আওয়ামীলীগ। বুধবার এক বিবৃতিতে এ দাবী করে দলটি।

 

গুইমারা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেমং মারমা প্রেরিত বিবৃতিতে বলা হয়, সম্প্রতি খাগড়াছড়ি জেলা বিএনপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে গুইমারা উপজেলার চাকমা সম্প্রদায়ের নেতাকর্মী সুর মোহন চাকমা, অনিময় চাকমা, রতন চাকমা, কালা চাকমা, রিপন চাকমা সুমন চাকমা সুবলেন চাকমা ও দেবাশীষ চাকমার নেতৃত্বে আওয়ামীলীগ থেকে বিএনপিতে যোগদান করেছে বলে দেশের বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে।

সংবাদটি গুইমারা উপজেলা আওয়ামীলীগের দৃষ্টিগোচর হয়েছে। পত্রিকায় প্রকাশিত সংবাদটি মিথ্যা ও বানোয়াট দাবী বলে তিনি বলেন, উল্লেখিত চাকমা সম্প্রদায়ের এ সকল লোকজন গুইমারা উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা বা কর্মী নন। আওয়ামী পরিবারের কোন কোন পর্যায়ের কমিটিতেও তাদের সংশ্লিষ্টতা নাই।

বিবৃতিতে বলা হয়েছে, স্বাধীন বাংলাদেশের নাগরিক হিসেবে রাজনীতি করার অধিকার সবার আছে। কিন্তু একটি দলের নাম ব্যবহার করে দলীয় ইমেজ বাড়ানোর জন্য ভুয়া ও বানোয়াট তথ্য দিয়ে বিএনপি দলীয় ফায়দা লুটার চেষ্টা চালাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সে সাথে সংশ্লিষ্ট সকল রাজনৈতিক দল ও নেতাদের এ ধরণের মিথ্যা তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত না করার আহবান জানাচ্ছি।

পাশাপাশি গণমাধ্যম কর্মীদের প্রতি এসব প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তির সত্যতা যাচাই-বাচাই করে সংবাদ প্রকাশের জন্য অনুরোধ করছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন