খাগড়াছড়িতে সড়ক দূর্ঘটনায় নিহত ৫ আহত ৩৫

img_20160922_141924

নিজস্ব প্রতিবেদক:

খাগড়াছড়িতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ নিহত হয়েছে ৫ জন। এ ঘটনায় আহত হয়েছে নারী-শিশু ও বৃদ্ধসহ ৩৫ জন। বৃহস্পতিবার বেলা ১টার দিকে খাগড়াছড়ি থেকে চট্টগ্রামগামী একটি যাত্রীবাহী বাস (চট্টমেট্টো-জ-১১-০০২৪) জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন সাপমারা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ১‘শ ৫০ ফুট খাদে পড়ে গেলে এ দূর্ঘটনা ঘটে।

জানা গেছে খাগড়াছড়ি থেকে চট্টগ্রামগামী সপ্তপর্ণী নামক একটি লোকাল পরিবহন সাপমারা নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ী খাদে পড়ে গেলে এ দূর্ঘটনা ঘটে।

 এতে ঘটনাস্থলেই এক শিশু ও গাড়ী চালকসহ তিনজন নিহত হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরো এক শিশু ও এক নারী।

নিহতরা হচ্ছে, খাগড়াছড়ি জেলা সদরের শালবনে মহিমা বেগম(২৫) তার শিশুপুত্র আল আমিন(৬), জেলার জালিয়াপাড়ার মুসলিম উদ্দিন(৬০)ব্যাঙমারার অরবিন চাকমার ৬ মাসের ছেলে হৃদ্দি চাকমা ও গাড়ী চালক বাহার উদ্দিন(২৬)।

%e0%a6%af%e0%a6%a1%e0%a6%aa%e0%a6%a1

স্থানীয়দের সহযোগীতায় সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার ব্রিগেড কর্মীরা আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে।এসময় দলীয় নেতাকর্মীদের নিয়ে উদ্ধার কাজে অংশ নেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়া।

আহতদের মধ্যে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ১৪জন ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭জন ভর্তি আছে। বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করা হয়েছে বলে জানা গেছে। সদর হাসপাতালে ভর্তি ১৪ জনের মধ্যে গুরুতর আহত ৪জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে রেফার করা হয়েছে।

সেনাবাহিনীর মেডিকেল টিম ও এম্বুলেন্স ঘটনাস্থলে আহতদের প্রাথমিক চিকিৎসা এবং হতাহতদের বহনে সহায়তা করে।

এদিকে ঘটনার পরপরই দুর্ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা, ডিসি মোহাম্মদ ওয়াহিদুজ্জামান, খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী বিপিএম, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো: জিল্লুর রহমান পিএসসি, জি, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান ও সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) কাজী মো: হুমায়ুন রশীদ ঘটনাস্থলে ছুটে যান।

এসময় হাসপাতাালে এ হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। আহতদের চিকিৎসা দিতে হাসপাতালের চিকিৎসকদের হিমশিম খেতে হয়।

পুলিশ সুপার মো: মজিদ আলী সন্ধ্যায় জানান, দুর্ঘটনায় দুই শিশু, এক নারী ও চালকসহ পাঁচজন মারা গেছেন। সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার ব্রিগেড কর্মীরা আহতদের উদ্ধার কাজ শেষ করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন