খাগড়াছড়িতে ২০ দলীয় জোটের হরতাল চলছে

22.09.2014_Matiranga Hartal NEWS Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার:

বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে দেওয়ার প্রতিবাদে খাগড়াছড়িতে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। হরতালের কারণে দূরপাল্লা ও অভ্যন্তরীণ সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

খাগড়াছড়ি জেলা সদরে সোমবার সকাল থেকে জেলা বিএনপির জৈষ্ঠ্য সহসভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সহ-সভাপতি আমীন শরীফ, যুগ্ম সম্পাদক মংসাথোয়াই চৌদুরী, যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজ, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ও স্বেচ্ছাসেবক দলের নেতা এস এম তাহেরের নেতৃত্বে নেতাকর্মীরা হরতালের সমর্থনে খন্ড খন্ড মিছিল ও পিকেটিং করছে।

এদিকে হরতালকে যেকোন ধরনের নাশকতা এড়াতে জেলা ও উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ সদস্যরা সতর্কাবস্থায় রয়েছে বলে।

এদিকে হরতালকে ঘিরে জেলার মাটিরাঙ্গায় হরতাল চলাকালে আওয়ামীলীগের নেতাকর্মীরা সকাল আটটার দিকে হরতাল বিরোধী মহড়া প্রদান করে। এসময় নেতাকর্মীরা হরতাল বিরোধী শ্লোগান দিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সকাল সাড়ে নয়টার দিকে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা পৌসভার মেয়র আবু ইউসুফ চৌধুরীর নেতৃত্বে হরালের সমর্থনে মিছিল করতে চাইলে পুলিশ বাঁধা প্রদান করে। একই সময় আওয়ামীলীগের নেতাকর্মীরা দ্বিতীয়বারের মতো হরতাল বিরোধী মিছিল নিয়ে আসলে মৃদু উত্তেজনার সৃষ্টি হয়। পরে পুলিশ লাঠিচার্জ করে উভয়দলকে ছত্রভঙ্গ করে দেয়।

যেকোন ধরনের নাশকতা এড়াতে মাটিরাঙ্গার বিভিন্ন স্থানে সেনা ও পুলিশের টহল জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন