খাগড়াছড়িতে ৩৮তম বিসিএসে সুপারিশ প্রাপ্ত হলেন দীপক, মাচিংচি, অংমেচিং

fec-image

৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল গতকাল ৩০ জুন (মঙ্গলবার) প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। সুপারিশ পাওয়া ক্যাডারের মধ্যে সাধারণ ৬১৩, সহকারী সার্জন ২২০, ডেন্টাল সার্জন ৭১, বিভিন্ন টেকনিক্যাল ক্যাডারে ৫৩২ এবং শিক্ষায় ৭৬৮ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। ৩৮তম বিসিএসে খাগড়াছড়ি থেকে সুপারিশ প্রাপ্ত হন দীপক ত্রিপুরা, মাচি চিং মারমা ও অংমেচিং মারমা।

৩৮তম বিসিএসে আনসার ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হলেন মাচি চিং মারমা। সুপারিশ প্রাপ্ত মাচি চিং মারমার বাড়ি খাগড়াছড়ি সদর উপজেলার গুগড়াছড়ি গ্রামে। মাচি চিং মারমা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিভাগ থেকে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে বিসিএস পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলেন।

৩৮তম বিসিএস প্রশাসন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হলেন অংমেচিং মারমা। সুপারিশ প্রাপ্ত অংমেচিং মারমার বাড়ি খাগড়াছড়ি সদর উপজেলার য়ংড বৌদ্ধ বিহারের পার্শ্ববর্তী বাজার দক্ষিণ মাথা। তিনি ৩৮তম বিসিএস এ প্রশাসন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন। অংমেচিং মারমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে বিসিএস পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলেন।

৩৮ তম বিসিএস এ প্রশাসন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হলেন দীপক ত্রিপুরা। সুপারিশ প্রাপ্ত দীপক ত্রিপুরা বাড়ি খাগড়াছড়ি সদর উপজেলায়। তিনি ৩৮তম বিসিএস এ প্রশাসন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন।
দীপক ত্রিপুরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগ থেকে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে বিসিএস পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলেন। এর আগেও তিনি ৩৬তম বিসিএসে প্রফেশনাল ক্যাডার উত্তীর্ণ হয়েছিলেন। বর্তমান তিনি খাগড়াছড়ি মহিলা কলেজে কর্মরত আছেন।

উল্লেখ্য, ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষায় পাস করেন ৯ হাজার ৮৬২ জন। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ জন। লিখিত পরীক্ষায় পাস করা প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশ নেন। গত ফেব্রুয়ারিতে মৌখিক পরীক্ষা শেষ হয়। ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় ২০১৮ সালের ১৩ আগস্ট। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হয়। পরীক্ষা হওয়ার প্রায় দুই বছরের মধ্যে এর ফলাফল প্রকাশ করা হয়। ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেছিলেন।

পিএসসি সূত্র জানায়, ৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করার কথা ছিল। পরে ১৩৬ জন বেশি নিয়োগের প্রস্তাব আসে জনপ্রশাসন থেকে। এতে এই বিসিএসে মোট পদের সংখ্যা হয় ২ হাজার ১৬০। পরে ২৪০ জন যুক্ত হয়ে মোট পদের সংখ্যা হয় ২ হাজার ৪০০।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন