খাগড়াছড়িতে ৭৭০জন শিক্ষার্থীর মাঝে উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান

fec-image

খাগড়াছড়ির নির্বাচিত অস্বচ্ছল ৭৭০জন শিক্ষার্থীর ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। মঙ্গলবার (৮ ডিসেম্বর) ক্ষুদ্র নৃ গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের হলরুমে বিতরণ অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষাবৃত্তির চেক বিতরণ করে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য ড. প্রকাশ কান্তি চৌধুরীর সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পৌর মেয়র রফিকুল আলম, খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ- গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট ভারপ্রাপ্ত পরিচালক জিতেন চাকমা ও শিক্ষার্র্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে খাগড়াছড়ি থেকে নির্বাচিত মোট ৭৭০জন শিক্ষার্থীর মাঝে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১০ হাজার টাকা এবং কলেজ পর্যায়ে ৭হাজার টাকা করে শিক্ষাবৃত্তি দেয়া হয়। বিগত বছরের ধারাবাহিকতায় এ বছর তিন পার্বত্য জেলার মোট ২হাজার ২শ ১৬জন শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি দেয়া হবে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি বলেন, শুরুতে যখন তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হয়েছিল বোর্ডে তখন ৩ জেলার জন্য শিক্ষা বৃত্তি বরাদ্দ হতো মাত্র ২৫ লক্ষ টাকা আসতে আসতে বর্তমানে ২ কোটি টাকা শিক্ষা বৃত্তি দিচ্ছে, প্রত্যেক শিক্ষার্থী তবে এই শিক্ষা বৃত্তি টাকা গুলো সঠিক কাজে লাগাতে পারলে দক্ষ, যোগ্য আলোকিত নাগরিক হিসেবে দেশকে সমাজকে জাতিকে এগিয়ে উন্নতির দিকে অগ্রসর হবে।

এবারে ৩ পার্বত্য জেলায় ২২১৬ জনকে শিক্ষা বৃত্তি প্রদান করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, খাগড়াছড়ি ৭৭০, রাংঙ্গামাটি ৭১০, বান্দরবান ৭৩৫ জনকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে বলে জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, শিক্ষাবৃত্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন