খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত

fec-image

খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ৬ষ্ঠ বারের সভাপতি নির্বাচিত হয়েছেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আশুতোষ চাকমা। তিনি ভোট পেয়েছেন ৪৩। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী এডভোকেট রতন কুমার দে পেয়েছেন ১১ ভোট। অপর দিকে খাগড়াছড়ি জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এডভোকেট বেদারুল ইসলাম ৩২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী এডভোকেট আরিফ উদ্দিন পেয়েছেন ২২ ভোট। জেলা বিএনপির সদস্য এডভোকেট মোখলেছুর ভূইয়া ৩০ ভোট পেয়ে সহ সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী এডভোকেট সৃজনী ত্রিপুরা পেয়েছেন ২৪ ভোট।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মো. মহিউদ্দিন কবির নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। আর জেলা বার নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এডভোকেট উদ্দীপন চাকমা।

এছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বীতায় সহসভাপতি পদে এডভোকেট আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক পদে এডভোকেট শেখ জামাল হোসেন সিদ্দিকী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে এডভোকেট জসিম উদ্দিন মজুমদার, পাঠাগার সম্পাদক পদে নুরু উল্ল্যাহ হিরু, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন, শিক্ষা ও বৃত্তি বিষয়ক সম্পাদক এডভোকেট আবদুল্লাহ আল মামুন, সমাজসেবা ও জনকল্যাণ সম্পাদক মো. শাহিন হোসেন, সদস্য পদে এডভোকেট গৌরি প্রভা, এডভোকেট নজরুল ইসলাম সোহাগ ও এডভোটে উথিমং মারমা নির্বাচিত হয়েছেন।

খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির নেতারা বিভিন্ন পদে নির্বাচিত হলেও কোন প্যানেল ঘোষণা হয়নি। নির্বাচনে ৫৫ জন ভোটারের মধ্যে ৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন