খাগড়াছড়ি জেলা আ’লীগের কর্মীসভায় তৃণমুল কর্মীদের তোপের মুখে পড়তে পারেন জেলা নেতারা

নিজস্ব প্রতিনিধি, পার্বত্যনিউজ :

দেশব্যাপী সাংগঠনিক সফরের অংশ হিসেবে দীর্ঘ সাড়ে চার বছর পর শুক্রবার খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কর্মীসভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। কর্মীসভায় কেন্দ্রীয় আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান বীর বাহাদুর এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ও বন ও পরিবেশমন্ত্রী ড. হাসান মাহমুদ উপস্থিত থাকবেন।

সকাল ১০টায় খাগড়াছড়ি টাউন হলে অনুষ্ঠিত কর্মীসভায় জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতারা তৃনমুল কর্মীদের তোপের মুখে পড়তে পারেন বলে সংশ্লিষ্ট একটি সুত্রে জানা গেছে। আ.লীগ সুত্রে জানা গেছে, কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে খাগড়াছড়ি শাপলা চত্বরে জনসভা অনুষ্ঠিত হবার কথা থাকলেও তৃনমুল কর্মীদের আপত্তির কারণে জনসভার কর্মসুচী স্থগিত করে কর্মীসভা আহবান করা হয়।  

আওয়ামীলীগের ভাবমূর্তির কথা চিন্তা করে জেলা আওয়ামী লীগের সুবিধাবাদী নেতাদের সুযোগ দিয়ে জেলা আ’লীগ আহুত ৬ তারিখের জনসভার আগে আওয়ামীলীগসহ সকল সগযোগী সংগঠনের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের অংশগ্রহণে কর্মীসভা করে চলমান সংকট নিরসনের দাবী জানিয়েছেন বিভিন্ন পর্যায়ের নেতারা।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও আভ্যন্তরীন উদ্বাস্তু ও শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা এমপি, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা ও সাধারন সম্পাদক মো: জাহেদুল আলমসহ কতিপয় সরকারি আমলাদের বিরুদ্ধে অনিয়ম, দুনীতি ও লুটপাটের অভিযোগ এনে গত সোমবার জেলার মাটিরাঙ্গা উপজেলা সদরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জেলার সকল উপজেলা, থানা ও পৌর যুবলীগের সভাপতি-সাধারন সম্পাদককের এক যৌথ মতবিনিময় সভায় যুবলীগ নেতারা এসব দাবী জানান।

মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো: রফিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরা। বিশেষ অতিথি হিসেবে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে.এম ইসমাইল হোসেন ও সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। মতবিনিময়সভায় জেলার সকল উপজেলা যুবলীগের সভাপতি ও সাধারন সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

যুবলীগ নেতাদের আপত্তির মুখে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ৬ তারিখের জনসভা স্থগিত করে কর্মীসভা আহবানের মধ্য দিয়ে আওয়ামীলীগের বিরোধ প্রকাশ রূপ লাভ করলো। আর খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতাদের নেতৃত্বও চ্যালেঞ্জের মুখে পড়লো। অচিরেই দলে সৃষ্ট সংকট নিরসন না হলে সু-সংগঠিত খাগড়াছড়ি জেলা আ’লীগের আভ্যন্তরীণ কোন্দল চরমে যাওয়ার সম্ভাবনা প্রকাশ করেছে আ’লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন