রামুর কাউয়ারখোপে বিশাল সমাবেশ

গরু ও মাদক চোরাকারবারিদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে: এমপি কমল

fec-image

কক্সবাজার সদর রামু ঈদগাঁও আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেছেন, অবৈধ গরু ও মাদক চোরাচালানে জড়িতদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। অবৈধ গরু ব্যবসায়ী কর্তৃক প্যানেল চেয়ারম্যান মো. কায়েসের উপর হামলার ঘটনা ন্যাক্কারজনক। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পুরো দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। সরকারের উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করার জন্য সমাজে অরাজক পরিস্থিতি সৃষ্টির জন্য নানামুখী চক্রান্ত চলছে। কৃত্রিমভাবে সংকট ও সমস্যা সৃষ্টি করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টা চলছে। মানুষের কল্যাণে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দল মত নির্বিশেষে সবাইকে ভূমিকা রাখতে হবে।

মঙ্গলবার (১ আগস্ট) রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. কায়েসের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আয়োজিত বিশাল সমাবেশ ও কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের উন্নয়ন কর্মকাণ্ড বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি কমল এসব কথা বলেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা পরিষদের সাবেক সদস্য শামসুল আলম বলেন, সম্প্রতি অবৈধ গরু, স্বর্ণ, ইয়াবা, সুপারি চোরাচালানের নিরাপদ রুটে পরিণত হয়েছে রামুর কাউয়ারখোপ এলাকা। এ কারণে এখানে পথে পথে চাঁদাবাজি, লুটপাট, হত্যাসহ নানা অপরাধ কর্মকাণ্ড সংগঠিত হচ্ছে। পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. কায়েসের উপর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, এখন থেকে কাউয়ারখোপের মাটি দিয়ে চোরাচালানে জড়িতদের ব্যবহার করতে দেয়া হবে না। জনসেবায় কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদ আরো বেশি ভূমিকা রাখবে। পারিবারিক সমস্যা ও শারীরিক অসুস্থার কারণে দীর্ঘদিন পরিষদে আসতে না পারায় দুঃখ প্রকাশ করেন চেয়ারম্যান শামসুল আলম।

এসময় আরও বক্তব্য রাখেন, রামু উপজেলা যুবলীগের সদ্য সমাপ্ত কমিটির সহ-সভাপতি ওসমান সরওয়ার মামুন, উপজেলা যুবলীগের সদস্য সমাপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া, কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের সদস্য নুরুল ইসলাম, মোহাম্মদ আলী, আজিজুল হক, আজিজ মিয়া ও মীর কাশেম, মহিলা ইউপি সদস্য আনারকলি, মোহছেনা বেগম ও নুর নাহার বেগম, সাবেক ছাত্রনেতা মিজানুর রহমান, কাউয়ারখোপ ইউনিয়ন যুবলীগ সভাপতি নুরুল আজিম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন গ্রাম পুলিশ সদস্য মো. ফোরকান। সমাবেশে কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গরু, চোরাকারবারি, মাদক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন