গর্জনিয়ায় বন বিভাগের জায়গা দখল করে বসতঘর নির্মাণের চেষ্টা

fec-image

রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের পূর্ব জুমছড়ি লম্বা ঘোনা এলাকায় বন বিভাগের জায়গা দখল করে বসতঘর নির্মাণের চেষ্টা চালানোর অভিযোগ উঠেছে আজগর আলী নামে এক ব্যক্তির বিরুদ্ধে। আজগর আলী ইউনিয়নের পূর্ব জুমছড়ি ২নং ওয়ার্ড মৃত আহমদ নবীর ছেলে বলে স্থানীয়রা জানান।

জানা যায়, কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন বাকখালী রেঞ্জের ঘিলাতলী বনবিটের আওতাধীন পূর্ব জুমছড়ি লম্বা ঘোনা এলাকায় বন বিভাগের সরকারি সামাজিক বনায়নের জায়গা দখল করে আজগর আলী নামের এক ব্যক্তি বসতঘর নির্মাণ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমানে একটি ঝুপড়ি ঘর গাছ, বাঁশ ও পলিথিন দিয়ে কিছু অংশ নির্মাণ করেছেন। এতে বাঁধা দিতে গিয়ে সামাজিক বনায়নের প্লট বরাদ্দ পাওয়া লোকজনসহ স্থানীয় অনেকে মিথ্যা মামলার শিকার হয়েছেন।

এবিষয়ে মুঠোফোনে জানতে চাইলে আজগর আলী বলেন, বসতঘর নির্মাণ এর চেষ্টা চালিয়ে যাচ্ছি সত্য। কিন্ত আরো অনেকে বন বিভাগের জায়গায় এভাবে বসতঘর নির্মাণ করেছেন। আমি মাত্র আংশিক জায়গা দখল করে ঘর নির্মাণের চেষ্টা করেছি। তাও স্থানীয় লোকজন বাঁধা দেওয়ার কারণে নির্মাণ করতে পারিনি। আমি ও চাই বন বিভাগের জায়গা থেকে সকলে উচ্ছেদ হউক।

স্থানীয় হেডম্যান জয়নাল জানান, বন বিভাগের জায়গায় ঘর বাধার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পাশাপাশি তাকে নিষেধও করা হয়েছে।

এবিষয়ে ঘিলাতলী বন বিটের দায়িত্ব রত বিট কর্মকর্তা গিয়াস উদ্দিনের মোবাইল ফোনে জানতে চাইলে তিনি অবৈধ দখলের কথা স্বীকার করে বলেন, যে সকল লোকজন বন বিভাগের জায়গা দখল করে বসত ঘর নির্মাণের চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং দখল করেছেন, তাদের তালিকা তৈরি করা হয়েছে। অচিরেই তাদের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মতে অভিযান চালানো হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গর্জনিয়া, জায়গা, বন বিভাগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন