গুইমারায় শান্তি র‌্যালি ও আলোচনা সভা

fec-image

খাগড়াছড়ির গুইমারায় নাশকতা প্রতিরোধ ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় সকল ধর্মীয়গুরু, স্কুলের শিক্ষক, কলেজের অধ্যক্ষদের নিয়ে শান্তি র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) সকালে “ইউএনডিপি” কর্তৃক পরিচালিত লোকাল ভলিন্টিয়ার মেডিয়েশন ফোরাম কমিটির সমন্বয়ে প্রশাসন, ধর্মীয় নেতা ও জনপ্রতিনিধিদের নিয়ে একটি শান্তি র‌্যালি বের হয়।

র‌্যালিটি উপজেলা পরিষদের সামনে থেকে বের হয়ে, গুইমারার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলার হলরুমে এসে আলোচনা সভার মাধ্যমে শেষ হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরীর সভাপতিত্বে সিন্ধুকছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেদাক মারমার সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, ইউএনডিপির ম্যানাজার প্রিয়তর চাকমা। এছাড়াও স্থায়ী শান্তি প্রতিষ্ঠার বিষয়ে বক্তব্য রাখেন, দেওয়ানপাড়া বৌদ্ধ মিশনের বিহার অধ্যক্ষ ভদন্ত সংঘরত্ম মহাথেরো, ডাক্তারটিলা হরি মন্দিরের পুরোহিত কাজল চক্রবর্তী, বাইল্যাছড়ি ধনজয় পাড়া ভিলারচার্যের রিটনজয় ত্রিপুরা, গুইমারা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা ক্বারী ওসমান গনি, গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা জায়নুল আবদীন, সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেন, গুইমারা সরকারি কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দীন সহ প্রমুখ।

আলোচনা সভায় ইউএনডিপি’র গুইমারা উপজেলা ফ্যাসিলিটেটর অংক্যছেন মারমা, ভাইস চেয়ারম্যান কংজরী মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরাসহ অনেকে উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, শান্তি প্রতিষ্ঠায় সকলে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। আজকের এই র‌্যালি ও আলোচনা সভা খাগড়াছড়ির জন্য শান্তি সম্প্রিতির অনন্য এক উদাহরণ হয়ে থাকবে। ধর্মীয় অনুশাসন মেনে সমাজ ও রাষ্ট্রের শান্তি প্রতিষ্ঠায় কাজ করতে হবে। সম্প্রীতি বজায় থাকলে উন্নয়ন অগ্রগতি হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন