গ্রামীন সাংবাদিকদের জীবনমান উন্নয়নে ওয়েজ বোর্ড অনুযায়ী বেতন-ভাতা প্রদান করা দরকার

Bandarban pic-27.6.2013

জমির উদ্দিন:

ডিইউজে’র একাংশের সভাপতি ওমর ফারুক বলেন, দেশ ও জনগনের স্বার্থে গ্রামীন সাংবাদিকদের জীবন মান উন্নয়নে ওয়েজ বোর্ড অনুযায়ী বেতন-ভাতা প্রদান করা দরকার। অন্যথাই গ্রামীন সাংবাদিকদের অনৈতিক কার্যাকলাপে জড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। তিনি সাংবাদিকদের দেশ ও জাতি গঠনে এবং সমাজের দূর্নীতি অনাচার দুর করতে দলমতের উর্ধ্ধে থেকে সঠিক ও সত্য সংবাদ প্রেরনের আহব্বান জানান।

বৃহস্পতিবার বান্দরবান প্রেস ক্লাবে ডিইউজে’র একংশের নেতারা জেলার সাংবাদিকদের সাথে পেশাগত মানোন্নয়ন বিষয়ে মতবিনিময় সভায় তিনি বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।
বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক ওসমান গনির সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ডিইউজে’র একাংশের সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, মনিরুল ইসলাম মনু, এ কে এম জাহাঙ্গীর ও বুদ্ধজ্যেতি চাকমা ।
 ডিইউজে’র সাধারন সম্পাদক শাবান মাহমুদ বলেছেন, গ্রামীন সাংবাদিকদের ওয়েজবোর্ডের নীতিমালায় অর্ন্তভুক্ত করতে সরকারের প্রতি চাপ সৃষ্টি করা হবে এবং সম্পাদকদের তা মানতে বাধ্য করা হবে। ওয়েজ বোর্ড নিয়ে কেউ বৈষম্যনীতি অনুসরন করলে তার বিরুদ্দে কঠোর অবস্থান নেওয়া হবে।পরে সংবাদ মাধ্যমের স্বাধীনতার বিষয়ে মত বিনিময় করেন ডিইউজের নেতৃবৃন্দ।

অনুষ্ঠান শেষে বোমাং সার্কেল চিপ রাজা উ চ প্রুর সঙ্গে মতবিনিময় করেন এবং রাজ বাড়িতে মধ্যাহ্ন ভোজে অংশগ্রহন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন