ঘর থেকে তুলে নিয়ে রোহিঙ্গাকে পিটিয়ে হত্যা

fec-image

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে এক রোহিঙ্গাকে ঘর থেকে তুলে নিয়ে পিটিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।

বুধবার (২৬ জুলাই) সকালে ৭টায় উপজেলার কুতুপালং ২-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গার নাম মো. ইসহাক (৪৮)। তিনি উখিয়া বালুখালী ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-১ ব্লকের মোহাম্মদ রশিদের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেন রোহিঙ্গা শিবিরে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মো. আমির জাফর।

তিনি বলেন, ভোরে উখিয়া উপজেলার ৭ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের এ-১ ব্লকের নিজের ঘর থেকে মো. ইসহাককে আরসা সন্ত্রাসীরা তুলে নিয়ে যায়।

পরে তাকে কুতুপালং ২-ইস্ট আশ্রয় শিবিরের ব্রিজের নিচে পিটিয়ে তাকে হত্যা করে। পরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে এপিবিএন ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে। নিহতের চোখ উপড়ে ফেলার পাশাপাশি হাত ও পেটে আঘাতের চিহ্ন রয়েছে।

এপিবিএন’র অধিনায়ক বলেন, প্রাথমিকভাবে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আরসা সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে বলে পুলিশ তথ্য পেয়েছে। তারপরও ঘটনার কারণ উদঘাটনের পাশাপাশি জড়িতদের চিহ্নিত করতে পুলিশ খোঁজ-খবর নিচ্ছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী জানান, বুধবার ২৬ জুলাই সকাল ৭টার দিকে অস্ত্রধারী অজ্ঞাত সন্ত্রাসীরা ইসহাককে তুলে নিয়ে যায়। পরবর্তীতে দুপুর ১২টার দিকে ক্যাম্প-২/ইস্ট এর ব্রিজের নিচে তার মরদেহ পাওয়া যায়। নিহতের চোখের উপর, হাতে এবং পেটে আঘাতের চিহ্ন রয়েছে।

এসআই বরকত উল্লাহ ঘটনাস্থলে পৌঁছে মরদেহটি এপিবিএন পুলিশের সহায়তায় উদ্ধার করেন। সুরতহাল রিপোর্ট তৈরির পর মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা, হত্যা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন