চকরিয়ার ফাঁসিয়াখালীতে বৃক্ষরোপণ কর্মসূচি ও চারা বিতরণ

fec-image

দেশব্যাপী গাছ লাগানোর কর্মসূচির অংশ হিসেবে ” নিজ বাড়ির আঙ্গিনায় একটি হলেও গাছ লাগান, পরিবেশ বাঁচান।” এ স্লোগানকে সামনে রেখে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরীর পক্ষ থেকে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় নেতা-কর্মীদের মাঝে বিভিন্ন প্রজাতির ফলদ, বনজ গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়েছে।

রবিবার (১৯ জুন) বিকেলে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নস্থ ভেন্ডিবাজার এলাকায় এই গাছের চারা বিতরণ করা হয়।

উক্ত গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম আর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সদস্য মো. আলমগীর হোছাইন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিছবাহউল হক, চকরিয়া পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক মুজিব, ফাঁসিয়াখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহাব উদ্দিন মেম্বার, সাধারণ সম্পাদক নুরুল আবচারসহ আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মতে দেশব্যাপী গাছ লাগানোর কর্মসূচির অংশ হিসেবে ফাঁসিয়াখালীতে সর্বস্তরের নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে বিভিন্ন প্রজাতির ফলদ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়েছে। একটি গাছ সন্তানের মতো একটি পরিবারকে বাঁচিয়ে রাখে। তাই গাছ লাগানোর কোনে বিকল্প নেই।

তিনি আরও বলেন, জলবায়ুর বিরূপ প্রভাবে প্রাকৃতিক দুর্যোগে মানব সভ্যতা হুমকির মুখে পড়েছে। সে কারণে তিনি ভবিষৎ প্রজন্মকে রক্ষা করতে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের গাছ লাগিয়ে সবুজ বেষ্টনি গড়ে তোলার আহবান জানান

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, চারা বিতরণ, ফাঁসিয়াখালী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন