চকরিয়ায় খাদ্য সামগ্রী প্রতিবন্ধীদের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন ইউএনও

fec-image

 প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাবে পুরো বিশ্ব স্থবির হয়ে পড়েছে। দেশের প্রতিটি মানুষ এ ভাইরাসের প্রাদুর্ভাবে দরিদ্র ও সুবিধাবঞ্চিত শ্রমজীবীরা জীবিকা হারিয়ে গৃহবন্দী হয়ে দিন কাটাচ্ছে। সারা দেশের ন্যায় চকরিয়া উপজেলা জুড়েও চলছে অঘোষিত ভাবে লগডাউন।

করোনাভাইরাসের আতংকে এ দুর্যোগ সময়ে খেটে খাওয়া, দিনমুজুর, দুস্থ, প্রতিবন্ধী ও শ্রমজীবী মানুষের কর্ম বন্ধ থাকার কারণে তারা জীবিকা হারিয়ে চরম সংকটে পড়ে। সমাজের এসব অসহায়-দরিদ্র ও কর্মহীন মানুষদের পাশে দাঁড়িয়েছে প্রশাসনসহ সমাজের ধর্ণাঢ্য ব্যক্তিরা। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর দেয়া সরকারি সহায়তা হিসেবে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষে দেয়া হচ্ছে উপহার সামগ্রী।

পবিত্র মাহে রমজানের প্রথম দিনে প্রধানমন্ত্রী দেয়া উপহার সামগ্রী নিয়ে বাড়ি বাড়ি ছুটে যাচ্ছেন চকরিয়া উপজেলার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামমসুল তাবরীজ। শনিবার (২৫এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপদে বাড়ি বাড়ি গিয়ে প্রতিবন্ধী, হতদরিদ্র ও কর্মহীন মানুষদের মাঝে চাউল, ডাল, তেল, আলু-পেঁয়াজসহ নানা খাদ্য সামগ্রী উপহার হিসেবে তুলে দেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের অস্বচ্ছল, হতদরিদ্র, হোটেল শ্রমিক এবং কর্মহীন মানুষদের মাঝে সরকারের দেয়া উপহার সামগ্রী তুলে দেয়া হয়েছে। তন্মধ্যে ২২জন চায়ের দোকানদার, ৪০ জন প্রতিবন্ধী পরিবার এবং বেশ কয়েকজন শারীরিক এবং কর্মহীন অক্ষম পরিবারের মাঝে উপহার সামগ্রী তুলে দেয়া হয়েছে। তা পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়ন ও পৌরসভা এলাকায়ও ওইসব মানুষদেরকে দেয়া হবে।

চকরিয়া উপজেলার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেন, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট উদ্ভব পরিস্থিতিতে উপজেলার হতদরিদ্র, প্রতিবন্ধী, শারীরিক প্রতিবন্ধী এবং কর্মহীন বেশ কিছু পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া  হয়।
তিনি আরও বলেন, উপজেলার ১৮টি ইউনিয়নের ১০ হাজার এবং চকরিয়া পৌরসভার ৩ হাজার ৯৯০ দরিদ্র ও সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী তুলে দেয়া হয়েছে।

এসব উপহার সামগ্রী ইতোমধ্যে স্ব-স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌরসভার মেয়রের কাছে হস্তান্তর করা হয়েছে। এসময় ইউএনও’র সাথে উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হকসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন