চকরিয়ায় সরকারি বিদ্যালয়ে বই বিতরণে বাধা : সাবেক সভাপতি আটক, তিনমাসের জেল

fec-image

কক্সবাজারের চকরিয়ায় বছরের প্রথমদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিনামূল্যে শিক্ষার্থীদের বই বিতরণকালে প্রকাশ্যে বাধা দেয়ার অভিযোগে আমিনুল মোস্তফা (৪৫) নামের একজনকে আটক করেছে পুলিশ। পরে ভ্রাম্যমান আদালত তাকে তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

বুধবার (২ জানুয়ারি) সকালে উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের মুছারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। সাজাপ্রাপ্ত আমিনুল মোস্তফা ইউনিয়নের মুছার পাড়ার মৃত হেদায়েত আলীর ছেলে। তিনি ইতোপুর্বে ওই বিদ্যালয়ের সভাপতি ছিলেন।

স্থানীয় সুত্র মতে, স্কুল পরিচালনা কমিটির নেতৃত্ব নিয়ে আমিনুল মোস্তফার সাথে বিরোধের জের ধরে তার স্ত্রী ওই স্কুলের শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয় ইতিপূর্বে। তার রেশ ধরে বুধবার বিদ্যালয়ে বই প্রদানে বাধা প্রদানের ঘটনা ঘটে বলে স্থানীয়দের অভিমত।

স্থানীয় লোকজন জানিয়েছেন, গতকাল ওই বিদ্যালয়ের পাঠ্যবই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.তানভীর হোসেন। সকাল সাড়ে ১০টার দিকে প্রধান অতিথিসহ সবাই বিদ্যালয় প্রাঙ্গনে উপস্থিত হন। ওইসময় বই বিতরণের শুরুতে অভিযুক্ত আমিনুল মোস্তাফা ধারালো দা হাতে নিয়ে সভাস্থলে উপস্থিত হয়ে বই বিতরণে বাধা দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা সরকারি কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন। তিনি বলেন, বুধবার সকালে সরকার ঘোষিত বিনামূল্যে বই বিতরনে বাধা প্রদানের অভিযোগে আমিনুল মোস্তফাকে আটক করা হয়। পরে তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিনমাসের সাজা প্রদান করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, প্রধানমন্ত্রী, শেখ হাসিনা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন